• ঢাকা

  •  রোববার, জানুয়ারি ২৯, ২০২৩

বাংলাদেশ

ট্রেনের নতুন সময়সূচি আসছে

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৮:১০, ৫ ডিসেম্বর ২০২২

ট্রেনের নতুন সময়সূচি আসছে

ঢাকা: রেলের আয় বাড়াতে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে রেলের নতুন সময়সূচি আসছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী। তিনি সংবাদমাধ্যমকে বলেন, এ নিয়ে কাজ চলছে। অসময়ে ট্রেন চলাচলের কারণে আয় কম হয়। নতুন সময়সূচিতে তা সমন্বয়ের মাধ্যমে আয় বাড়ানোর বিষয়টি বিবেচনায় নেওয়া হচ্ছে।

রবিবার (৪ ডিসেম্বর) রেল ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক বলেন, হয়তো জানুয়ারির ১ তারিখ থেকে রেলের নতুন সময়সূচিতে ট্রেন পরিচালনা করা সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসের মধ্যেই নতুন সূচি নির্ধারণের কাজ শেষ হবে৷

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, রেলের ২০২৩ সালের সময়সূচি নিয়ে কাজ চলছে। নতুন সূচিতে কীভাবে আয় বাড়ানো যায় সে বিষয়টি দেখা হবে।

তিনি বলেন, গভীর রাতের পরিবর্তে যাত্রীরা কিভাবে সময়মতো ঘরে ফিরতে পারে সেদিকে নজর রাখা হচ্ছে। আবার একই অঞ্চলের ২-৩টি ট্রেন একই দিনে বন্ধ থাকে, সেটা যেন না হয় সেদিকেও খেয়াল রাখা হবে। তবে নতুন সময়সূচিতে নতুন কোনো ট্রেন যুক্ত হবে না।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বলেন, রেলের আয় বাড়ানোর বিষয়টি মাথায় রেখেই নতুন সময়সূচি নির্ধারণ করা হবে। একই সঙ্গে ট্রেনের সিডিউল বিপর্যয় যেন না হয় সেদিকেও খেয়াল রাখা হবে। তবে নতুন সূচিতে পূর্বাঞ্চল রেলেও নতুন কোনো ট্রেন যুক্ত হবে না।

ডিসেম্বর ৫, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: