• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বাংলাদেশ

সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করতে চায় কমিশন

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ২২:১৫, ১৬ মার্চ ২০২৩

সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করতে চায় কমিশন

ছবি: সময়বিডি.কম

চুয়াডাঙ্গা: সব দলের অংশগ্রহণে নির্বাচন কমিশন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করতে চায় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান।

তিনি বলেন, দলগুলোর সাথে বারবার সংলাপ করছে ইসি। তবে, কোনো কোনো দল সংলাপে এসেছে। আবার কোনো কোনো দল আসেননি। আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি যেন সব দল নির্বাচনে অংশগ্রহণ করে। তবে, নির্বাচনে আসা না আসা সেটা দলের ব্যাপার।

বৃহস্পতিবার (‌১৬ মার্চ) বেলা ১১টায় জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ইভিএম হচ্ছে শতভাগ স্বচ্ছতার প্রতীক। এখানে কোনো পক্ষপাতিত্ব করার সুযোগ নেই। আমরা ৬০০ এর বেশি নির্বাচন করেছি। কিন্তু কোনো পক্ষপাতিত্ব করিনি। 

আজ অনুষ্ঠিত হচ্ছে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার দুটি ও জীবননগর উপজেলার ৬টিসহ মোট ৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। আলমডাঙ্গা উপজেলার নাগদহ ও আইলহাস ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ও জীবননগর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে ৫৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা হচ্ছে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুটি উপজেলায় মোট ৭২টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ৪১টি এবং ৩১টি ভোটকেন্দ্র সাধারণ। ৮টি ইউটিতে মোট ৪০ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় ৬ স্তরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ৮টি ভ্রাম্যমাণ আদালত, তিন প্লাটুন বিজিবিসহ মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে।

সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

মার্চ ১৬, ২০২৩

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: