• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

জেলার খবর

শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের উপর হামলার ও লাঞ্ছনার প্রতিবাদে গৌরীপুরে মানববন্ধন

রায়হান উদ্দিন সরকার, বিশেষ প্রতিনিধি

 আপডেট: ১৯:৪৬, ১২ জুন ২০২২

শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের উপর হামলার ও লাঞ্ছনার প্রতিবাদে গৌরীপুরে মানববন্ধন

ছবি: সময়বিডি.কম

গৌরীপুর (ময়মনসিংহ): সাম্প্রতিককালে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজ-সহ দেশের বিভিন্ন জায়গায় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উপর দায়িত্ব পালনকালে হামলা ও লাঞ্ছনার ঘটনায় মানববন্ধন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, গৌরীপুর সরকারি কলেজ ইউনিট।

রবিবার (১২ জুন) গফরগাঁও সরকারি কলেজের এই ঘটনার প্রেক্ষিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি দেশব্যাপী এর অঙ্গীভূত সকল সরকারি কলেজ ইউনিটের মতো গৌরীপুর সরকারি কলেজে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহেও কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এই কর্মসূচিতে বক্তব্য রাখেন- বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলেজ ইউনিটের সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মিলটন ভট্টাচাৰ্য্য, সহ-সভাপতি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ হারুন-উর-রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, নির্বাহী সদস্য মোঃ শাহিন আলম এবং সহকারী অধ্যাপক সামিউল করিম।

বক্তারা বলেন, গত ৮ জুন গফরগাঁও সরকারি কলেজে সন্ত্রাসী হামলা, সরকারি সম্পত্তি ভাংচুর, ক্যাশ সেকশনের গুরুত্ত্বপূর্ণ সরকারি দলিল ছিনতাই ও কলেজের অধ্যক্ষ-সহ কলেজে কর্মরত অন্যান্য কর্মকর্তার উপর হামলা ও তাদেরকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। উল্লেখ্য যে, এর আগেও এই কলেজে পরীক্ষার দায়িত্বে নিয়োজিত একজন শিক্ষিকাকে ছুরিকাঘাতের মতো নৃশংস ঘটনাও ঘটেছে।তাছাড়াও লক্ষ্যণীয় যে, সাম্প্রতিককালে দেশের বিভিন্ন জায়গায় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উপর দায়িত্ব পালনকালে হামলা ও লাঞ্ছনার ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে এই হামলা ও লাঞ্ছনার ঘটনার সাথে জড়িত সকল সন্ত্রাসীকে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার জোর দাবি জানাই।

গৌরীপুর সরকারি কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী স্বতঃস্ফূর্তভাবে এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন এবং কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতকরণের জোর দাবি জানান।

মানববন্ধন কর্মসূচি চলাকালীন পুলিশ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জুন ১২, ২০২২

রায়হান/এবি/

মন্তব্য করুন: