• ঢাকা

  •  বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

জেলার খবর

চাটমোহরে বন্যপ্রাণীর শাবক উদ্ধারের পর জঙ্গলে ছেড়ে দেয়া হয়েছে

পাবনা প্রতিনিধি

 প্রকাশিত: ০৮:৪১, ৮ আগস্ট ২০২২

চাটমোহরে বন্যপ্রাণীর শাবক উদ্ধারের পর জঙ্গলে ছেড়ে দেয়া হয়েছে

ছবি: সময়বিডি.কম

পাবনা: পাবনার চাটমোহরের বিলচলন ইউনিয়নের রামনগর গ্রাম থেকে দুইটি বন্যপ্রাণির শাবক উদ্ধার করে এলাকাবাসী। পরে এগুলো জঙ্গলে ছেড়ে দেয়া হয়।

রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার কিছু আগে চাটমোহরে এই প্রথম এমন বণ্যপ্রাণি দেখা যায়। পরে এলাকাবাসী উদ্ধারকৃত শাবক দুটি সন্ধ্যার পর পাশের জঙ্গলে ছেড়ে দেন।

জানা গেছে, রবিবার সন্ধ্যার আগে রামনগর গ্রামের উত্তরপাড়ার বিল্লাল হোসেনের বাড়ির একটি নাড়িকেল গাছে কিছু পাখি এসে ওড়াউড়ি করতে থাকে। এ সময় বিল্লাল হোসেন লক্ষ্য করেন, পাখিগুলো কোনো প্রাণির শাবককে ঠোকরাচ্ছে। কিছু সময় পর গাছ থেকে তিনটি প্রাণি শাবক মাটিতে পরে যায়। অপরিচিত প্রাণির শাবকগুলোর মধ্যে একটি পালিয়ে গেলেও তিনি দুটি শাবক ধরে ফেলেন।

বিল্লাল হোসেনের ছেলে ফারুক হোসেন “বাংলাদেশ অপরুপ প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন” এর চাটমোহর উপজেলা শাখার সভাপতি এ সি জীবন খান ও সাধারণ সম্পাদক মাহফুজকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।

সন্ধার পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি জানান, চাটমোহরে এমন বন্যপ্রাণি দেখেননি তিনি। এর মা ও হয়তো আশেপাশে কোথাও আছে। বিভিন্ন দপ্তরে কথা বলে তিনি শাবক দুটি পাশের জঙ্গলে ছেড়ে দিতে বলেন। এ সময় বিল্লাল হোসেনের ছেলে ফারুক বাড়ির পাশের জঙ্গলে শাবক দুটি ছেড়ে দেন।

পাবনার চাটমোহরের রামনগর থেকে উদ্ধারকৃত বন্য প্রাণীর শাবক।

আগস্ট ৮, ২০২২

আইকেআর/এবি/

মন্তব্য করুন: