• ঢাকা

  •  শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

জেলার খবর

গৌরীপুরে ভোটার হালগাদের ছবি তোলা কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:২১, ১১ আগস্ট ২০২২

গৌরীপুরে ভোটার হালগাদের ছবি তোলা কার্যক্রম শুরু

গৌরীপুর (ময়মনসিংহ): গৌরিপুরে  ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে। 

মঙ্গলবার (০৯ আগস্ট) প্রথমদিন সিধলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উক্ত কার্যক্রম শুরু হয়। 

ছবি তোলা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনসহ আরো অনেকে। 

আগামী ১২ আগস্ট পর্যন্ত এ ইউনিয়নের ভোটারদের ছবি তোলা কার্যক্রম চলবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রতিদিন তিনটি ওয়ার্ড ভাগ করে নতুন ভোটারদের ছবি তোলার কাযর্ক্রম চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। 

এরপর ১৩, ১৪, ১৬, ১৭ আগস্ট মইলাকান্দা ইউনিয়বনের কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ১৮ থেকে ২১ আগস্ট গৌরীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২২ থেকে ২৫ আগস্ট মাওহা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২৬ থেকে ২৯ আগস্ট সহনাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর অচিন্তপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৩ থেকে ৬ সেপ্টেম্বর বোকাইনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৭ থেকে ১১ সেপ্টেম্বর রামগোপালপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১২ থেকে ১৬  সেপ্টেম্বর ডৌহাখলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১৭ থেকে ২০ সেপ্টেম্বর ভাংনামারি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এবং সর্বশেষ ২১-২৪  সেপ্টেম্বর গৌরীপুর পৌরসভা কার্যালয়ে উক্ত ছবি তোলা কার্যক্রম চলবে।

এ ছাড়া পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর উপজেলার ৫টি ইউনিয়নের (সিধলা, মইলাকান্দা, গৌরীপুর সদর, মাওহা, সহনাটি) এবং ২৬ থেকে ২৭ সেপ্টেম্বর পৌরসভা ও অপর ৫টি ইউনিয়নের (পৌরসভা, অচিন্তপুর, বোকাইনগর, রামগোপালপুর, ডৌহাখলা, ভাংনামারি) বাদপড়া ভোটারদের ছবি তোলা হবে সরকারি আর কে উচ্চ বিদ্যালয়ে।

গৌরীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার সময়বিডি.কম-কে জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী এ উপজেলায় নতুন ভোটারের সংখ্যা ২৮-৩০ হাজার হতে পারে। তাদের নির্ধারিত সময়ে নিজ নিজ কেন্দ্রে ছবি তোলা ও অন্যান্য কার্যক্রমের জন্য হাজির হতে অনুরোধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, স্থানীয় সরকারের সকল জনপ্রতিনিধিবৃন্দ এক্ষেত্রে সহযোগীতা করছেন। ছবি তুলতে এসে নতুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। 

উল্লেখ্য যে, যাদের জন্ম তারিখ ০১ জানুয়ারি ২০০৭ বা তার আগে তারা এই কার্যক্রমের অন্তর্ভুক্ত হতে পারবেন। একাধিকবার ভোটার হওয়া আইনত দণ্ডনীয় অপরাধ।

আগস্ট ১১, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: