• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

জেলার খবর

নদীতে ডুবে যাওয়া শিশুকে উদ্ধার করে প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য

চুয়াডাঙ্গা প্রতিনিধি

 আপডেট: ০৯:১৪, ২৪ সেপ্টেম্বর ২০২২

নদীতে ডুবে যাওয়া শিশুকে উদ্ধার করে প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য

ছবি: সময়বিডি.কম

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা পৌরশহরের শিশু পার্কের পাশে মাথাভাঙ্গা নদীতে পড়ে যাওয়া নয় বছর বয়সি এক শিশুকে উদ্ধার করে প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য তুষার ঘোষ। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই পুলিশ সদস্যের সাহসিকতায় রক্ষা পেলো শিশু মেহেদী হাসান।

জানা যায়, চুয়াডাঙ্গা পৌরশহরের দৌলতদিয়াড় গ্রামের টিটু মিয়ার শিশু সন্তান মেহেদী হাসান শুক্রবার সন্ধ্যার একটু আগে নদীর পাড়ে খেলা করছিলে। খেলা করার এক পর্যায়ে অসাবধানতাবশত মাথাভাঙ্গা নদীতে পড়ে যায় শিশুটি। এ সময় পুলিশ পার্কে ডিউটিরত কনস্টেবল তুষার ঘোষ দেখতে পান একটি শিশু পার্কের পাশে মাথাভাঙ্গা নদীতে ডুবে যাচ্ছে এবং বাঁচার জন্য চিৎকার করছে। তাৎক্ষণিকভাবে তিনি শিশুটিকে বাঁচানোর জন্য নদীতে ঝাঁপিয়ে পড়েন এবং সাঁতরে মাঝ নদী থেকে ডুবন্ত শিশু মেহেদী হাসানকে উদ্ধার করেন।

নদীর কিনারায় এসে পুলিশ সদস্য তুষার ঘোষ দেখতে পান, শিশুটির হাত-পায়ের সাথে মাছ শিকারের বড়শি গেঁথে আছে এবং সুতা জড়িয়ে আছে। পরবর্তীতে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার মায়ের কোলে ফিরিয়ে দেন তিনি। 

শিশুটিকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে ফিরে পেয়ে তার মা আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, 'সময়মতো যদি পুলিশ সদস্য নিজের জীবন বাঁজি রেখে নদীতে ঝাঁপিয়ে পড়ে আমার ছেলেকে উদ্ধার না করতেন, তাহলে আমাদের সন্তানকে হয়তো বাঁচানো যেতো না।'

তিনি পুলিশ সদস্য তুষার ঘোষসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ ঘটনায় পুলিশ সদস্য তুষার ঘোষ ওই এলাকার মানুষের কাছে প্রশংসায় ভাসছেন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ্ আল-মামুন বলেন, তাৎক্ষণিকভাবে পুলিশ সদস্য তুষার ঘোষ যদি শিশুটিকে উদ্ধার না করতো তাহলে শিশুটির নিশ্চিত মৃত্যু হতো। 

সেপ্টেম্বর ২৪, ২০২২

সালাউদ্দীন কাজল/ এবি/

মন্তব্য করুন: