• ঢাকা

  •  বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

জেলার খবর

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ২১:১৮, ২৮ সেপ্টেম্বর ২০২২

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

এ সময় উপস্থিত ছিলেন প্রখ্যাত ইতিহাসবিদ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন, তার সহধর্মিনী প্রফেসর ড. শওকত আরা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। 

সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১-এর লেকচার থিয়েটারে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। 

আলোচক হিসেবে ‘জননেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শীর্ষক বক্তব্য রাখেন প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালেয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। 

সভাপতির বক্তব্যে উপাচার্য জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 

তিনি বলেন, পঁচাত্তরের ১৫ই আগস্টে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বাঙালি জাতি যে চরম স্থবিরতায় নিমজ্জিত হয়েছিল, তখন মুক্তির বার্তা নিয়ে এসেছিলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।

প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার সাহস, দেশপ্রেম ও জনগণের ওপর অবিচল আস্থার কথা আলোচনা করেন তথ্যবহুল বক্তৃতায়। 

তিনি বলেন, সম্মোহন, সাহস ও উদ্ভাবনী নেতৃত্বের এক অনন্য সম্মিলন ঘটেছে শেখ হাসিনার মধ্যে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনাসভায় আলোচক হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, আলোচনা শেষে বিকেল ৪:৩০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্যাম্প্যাসে বৃক্ষরোপণ করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

সেপ্টেম্বর ২৮, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: