• ঢাকা

  •  বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

জেলার খবর

বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

 আপডেট: ০৭:২৭, ২১ অক্টোবর ২০২২

বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের মানববন্ধন

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে শ্রেণিকক্ষে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার প্রতিবাদে ছাত্রীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

ঘটনাটি ঘটেছে গত বুধবার (১৮ অক্টোবর) উপজেলার দিঘিসগুনা এমএআর নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় সুত্রে জানা যায়, এই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বহিরাগতদের সাথে নিয়ে গত ১৬ অক্টোবর বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুপস্থিতিতে তার অফিসকক্ষের তালা ভেঙ্গে প্রতিষ্ঠানের গুরুত্বপুর্ণ ফাইল, খাতা ও নথিপত্র নিয়ে যায় এবং অফিস রুমে থাকা বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে নতুন তালা লাগিয়ে দেয়। এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হয় এবং বিদ্যালয়ের নিরাপত্তা ঝুকির মধ্যে পরে।

এ ঘটনার প্রতিবাদে গতকাল (১৯ অক্টোবর) বিদ্যালয়ের ছাত্রীরা তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করে।

বিদ্যালয়ের ছাত্রী মোছাঃ সুরভী খাতুন ও মোছাঃ নিলুফা ইয়াসমিন জানায়, সহকারী শিক্ষক মোঃ শহিদুল ইসলাম জোরপুর্বক তালা ভেঙ্গে অফিসকক্ষে প্রবেশ করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় আমরা শিক্ষার্থী ও শিক্ষকরা বিপাকে পড়েছি। আমাদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম জানান, আমি প্রতিষ্ঠানের কাজে বাহিরে ছিলাম। ঘটনা জানার পর বিদ্যালয়ে যাই। অন্যান্য শিক্ষকদের সাথে পরামর্শ করে তাড়াশ থানায় অভিযোগ দায়ের করি। বর্তমানে বিষয়টি তদন্তানাধীন রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত সহকারী শিক্ষক মোঃ শহিদুল ইসলামের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

অক্টোবর ২০, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: