• ঢাকা

  •  শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

অপরাধ

সিরাজগঞ্জে মেয়ে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৪, ২৮ জুলাই ২০২২

সিরাজগঞ্জে মেয়ে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়ে সন্তান জন্ম নেয়ায় তাকে পায়ের তলায় পিষে হত্যার দায়ে বাবা বদিউজ্জামানকে (২৮) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত বদিউজ্জামান বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী গ্রামের আব্দুল জলিলের ছেলে। এ ছাড়াও বদিউজ্জামানকে পেনাল কোডের ২০১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ বছর এবং আরো ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে হাজির ছিলেন। 

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজকরণী লকেট এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, বদিউজ্জামান ও সুন্দরী খাতুনের সংসারে প্রথমে একটি কন্যা সন্তান জন্ম নেয়। দ্বিতীয় দফায় তার স্ত্রী ফের একটি কন্যা সন্তান জন্ম দেন। যার নাম রাখা হয় সুমাইয়া। সুমাইয়ার জন্মের পর থেকেই বাবা অসন্তুষ্ট ছিলেন। তিনি তার স্ত্রীকে মাঝেমধ্যেই ওই কন্যাকে মেরে ফেলার হুমকি দিতেন। এরই এক পর্যায়ে ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর স্ত্রীর অগোচরে ৯ মাসের ঘুমন্ত শিশুকে নিয়ে পায়ের তলায় পিষিয়ে হত্যা করে বদিউজ্জামান। এরপর শিশুটিকে বাড়ির পাশের ডোবায় ফেলে দিয়ে পালিয়ে যান তিনি।

এ ঘটনায় শিশুটির মা সুন্দরী খাতুন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘদিন পরে আসামী বদিউজ্জামান গ্রেপ্তার হন। তারপর শুনানি শুরু হয়। মামলার দীর্ঘ শুনানি শেষে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার বিচারক এ রায় দেন। রায় ঘোষণার পর আসামি বদিউজ্জামানকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

জুলাই ২৮, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: