• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

অপরাধ

টাকা আত্মাসাৎ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ১৮:২৫, ২ নভেম্বর ২০২২

টাকা আত্মাসাৎ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

চেয়ারম্যান সুলতান মাহমুদ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদকে এলজিএসপি’র ৩২ লাখ টাকা আত্মাসাতের অভিযোগে দুর্নীতির মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২ নভেম্বর) সকালে ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ দুর্নীতির মামলায় আইনজীবীর মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক ফজলে খোদা মোঃ নাজির তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার মনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ইউনিয়ন পরিষদের টাকা তছরুপের ঘটনায় জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সুলতান মাহমুদ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) সদস্য সালেহা বেগমকে গত ১৭ জানুয়ারি সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

আদালত সূত্রে জানা যায়, এলজিএসপি ৩২ লাখ টাকা আত্মাসাতের অভিযোগে দায়ের করা মামলা তদন্ত শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ, সংরক্ষিত ৪, ৫, ৬নং ওয়ার্ডের সদস্য সাহেলা বেগম ও সাবেক সচিব জিয়াউর করিমের বিরুদ্ধে গত ৫ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে দুদক। এই মামলায় আজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেছিলেন সুলতান মাহমুদ।

সুলতান মাহমুদ এর আগেও জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। পর পর দুবার তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। 

নভেম্বর ২, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: