• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বিনোদন

অনন্তলোকে সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১০:১৭, ৩১ জুলাই ২০২২

অনন্তলোকে সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র

ভারতের খ্যাতিমান সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র প্রয়াত হয়েছেন। শনিবার (৩০ জুলাই) দিনগত রাত ১২টা ৫ মিনিট নাগাদ দক্ষিণ কলকাতার চেতলায় নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি পরিবারে তার স্বামী, পুত্র এবং পুত্রবধূ রেখে গেছেন।

দীর্ঘদিন ধরেই নির্মলা অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্য গত ৫ বছরে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তিও হয়েছিলেন। তিনবার হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তিন-চারদিন আগে অসুস্থতা বাড়ে। গত বৃহস্পতিবার তার রক্তচাপ বেশ খানিকটা কমে যায়। কিন্তু তিনি আর হাসপাতালে যেতে চাইছিলেন না। শনিবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয়। আর রাতে তিনি মারা যান।

পারিবারিক সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, রবিবার শিল্পীর শেষকৃত্য হবে। নার্সিংহোম থেকে নির্মলার দেহ প্রথমে বাড়িতে আনা হবে। সেখান থেকে রবীন্দ্রসদন, রাজ্য সঙ্গীত অ্যাকাডেমি হয়ে ক্যাওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হবে।

পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে রবীন্দ্রসদনে রবিবার সকাল ১১টা থেকে প্রয়াত সঙ্গীতশিল্পীর প্রতি শ্রদ্ধা জানানো হবে।

শিল্পির গাওয়া গানগুলোর মধ্যে এমন একটা ঝিনুক খুঁজে পেলাম না, সেই একজন দিও না তাকে মন, আবেশে মুখ রেখে, বলো তো আরশি তুমি, আমি তো তোমার হাসি কান্নার চিরদিনের সাথী, কাগজের ফুল বলে, ও তোতা পাখি রে... খুবই জনপ্রিয়।

নির্মলা মিশ্রের জন্ম ১৯৩৮ সালে অধুনা দক্ষিণ ২৪ পরগনায়। তার বাবা পণ্ডিত মোহিনীমোহন মিশ্র এবং মা ভবানীদেবী। বাবার চাকরিসূত্রেই তাদের কলকাতায় আসা। ষাটের দশকের শুরুতেই সঙ্গীত জগতে তার প্রবেশ।

জুলাই ৩১, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: