• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

ফিচার

পুরুষের যে অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৯:৫৮, ৩ নভেম্বর ২০২২

পুরুষের যে অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ

প্রত্যেক মানুষের স্বভাব আলাদা হয়, এটা স্বাভাবিক। আবার লিঙ্গের ভিত্তিতেও কিছু পছন্দ-অপছন্দের বিষয় থাকে অনেকের মধ্যে। নারীদের আড্ডায় পুরুষদের তেমন কিছু স্বভাব, অভ্যাস নিয়ে আলোচনা হয়ে থাকে।

ছেলেদের কিছু অভ্যাস আছে যা একেবারেই পছন্দ করেন না অনেক নারী। আবার এমনও অনেক নারী আছেন, পুরুষদের মধ্যে কোনো বিশেষ স্বভাব থাকলে তবেই মনে ধরে তাদের।

চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের মধ্যে কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলোকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। ভাবছেন তো আপনার মধ্যেও আছে কি না সেই সব স্বভাব? দেখে নিন এক পলকে -

সততা: একজন সৎ পুরুষ নারীর মন জয় করেন সবার আগে। সম্পর্কে জড়ানোর সময় বান্ধবীকে নিজের ব্যাপারে সবটা খুলে বলুন। নিজের ভালো দিকগুলো তো অবশ্যই বলবেন, তবে নিজের মন্দ দিকগুলোও গোপন করবেন না। এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতা হিসাবে বিবেচিত হতে পারে।

ভালো আচরণ: চাণক্য-নীতি অনুসারে, নারীরা লক্ষ্য করেন যে, পুরুষরা অন্যদের প্রতি কেমন আচরণ করছেন। ধরুন আপনারা কোনো রেস্তরাঁয় খেতে গেলেন। বান্ধবীর সঙ্গে কথাবার্তা বেশ ভালোই জমছিল! খাবার আসতে দেরি হওয়ায় আপনি সেখানকার কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করলেন। এই আচরণ কিন্তু আপনার বান্ধবীর মনে অসন্তোষ তৈরি করতে পারে। সম্পর্ক প্রথমেই বিগড়ে যেতে পারে।

ভালো শ্রোতা: সকল নারীই আশা করেন, তার সঙ্গী তার কথা মনোযোগ সহকারে শুনবেন। যে পুরুষের মধ্যে ভালো শ্রোতা হওয়ার গুণ থাকে, নারীরা তাকেই বেশি পছন্দ করেন। 

এ ছাড়াও, মহিলারা সেই পুরুষকে পছন্দ করেন, যার অহঙ্কার নেই।

আত্মসম্মানের যত্ন: যে পুরুষ অন্য নারীর সম্মান করেন, তারাই নারীদের মনে জায়গা করে নেন সকলের আগে। পুরুষদের এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতার কারণ।

নভেম্বর ৩, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: