• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ভিনদেশ

টেক্সাসে লরির ভেতর থেকে ৪৬ অভিবাসীর মরদেহ উদ্ধার

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১২:৩৪, ২৮ জুন ২০২২

টেক্সাসে লরির ভেতর থেকে ৪৬ অভিবাসীর মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাসের সান আন্তোনিওতে একটি লরির ভেতরে ৪৬ জন অভিবাসীর মরদেহ পাওয়া গেছে, যা মার্কিন ইতিহাসে সবচেয়ে মারাত্মক মানবপাচারের ঘটনা। স্থানীয় সময় সোমবার (২৭ জুন) এই মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

মার্কিন-মেক্সিকো সীমান্ত জুড়ে অভিবাসীদের রেকর্ড প্রবাহের মধ্যে ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটে, যেখানে কর্তৃপক্ষ ২০২২ সালে দুই মিলিয়নেরও বেশি অভিবাসী গ্রেপ্তারের রেকর্ড গড়তে যাচ্ছে।

সান আন্তোনিও ফায়ার সার্ভিসের প্রধান চার্লস হুড সাংবাদিকদের বলেন, উদ্ধারকারীরা ট্রাক থেকে ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে চারজন নাবালক। এদের মধ্যে তিনজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে আর বাকীদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

চার্লস হুডের মতে, ট্রাক থেকে উদ্ধার করা মরদেহগুলো গরম ছিল। গাড়িতে পানীয় জলের কোন চিহ্ন ছিল না, এবং লরিতে দৃশ্যমান কর্যকর কোনো এসি ইউনিট ছিল না।

প্রতিবেদনে বলা হয়, টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের অবস্থান যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে। শহরটির উপকণ্ঠে রেল লাইনের পাশে পড়ে থাকা একটি পরিত্যক্ত লরি থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়। তবে তারা কোন দেশের নাগরিক তাৎক্ষণিকভাবে সেটি জানা যায়নি।

এদিকে এ ঘটনার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। তার দাবি, বাইডেনের “উন্মুক্ত সীমান্ত” নীতির ফলেই এমন ঘটনা ঘটেছে।

জুন ২৮, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: