• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

জীবন-যাপন

কেন বয়সে বড় পুরুষের প্রেমে পড়েন অনেক মহিলা?

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১৩:৪৬, ২০ জুলাই ২০২২

কেন বয়সে বড় পুরুষের প্রেমে পড়েন অনেক মহিলা?

প্রতীকী ছবি

প্রেম তো বলে কয়ে আসে না। যে কারো সঙ্গে যে কোনো সময় প্রেম হতে পারে। প্রায়ই দেখা যায়, নারীরা নিজেদের থেকে বয়স্ক পুরুষদের পছন্দ করেন। আমরা যাকে অসম প্রেম বলি। এর অনেক কারণ আছে। আসুন জেনে নিউ সেই কারণগুলি সম্পর্কে।

এক) ছেলেরা বড় হওয়ার সঙ্গে সঙ্গে তারা পরিণত এবং জ্ঞানী হয়। মেয়েরা পরিণত ছেলেদের পছন্দ করে। এটি একটি বড় কারণ। যার কারণে মেয়েরা নিজেদের থেকে বড় ছেলেদের ডেট করে। 

দুই) মেয়েরা একজন পরিণত সঙ্গীর কাছে নিরাপদ বোধ করে। মেয়েরা বিশ্বাস করে যে, পরিপক্ক ছেলেরা জীবনকে খুব ভালোভাবে পরিচালনা করতে পারে এবং তারা সবসময় সঠিক সিদ্ধান্ত নেয়।

তিন) বয়স বাড়ার সাথে সাথে মানুষ জীবনের বিভিন্ন ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জন করে। মেয়েরা অভিজ্ঞ ছেলেদের পছন্দ করে, যারা সব ধরনের পরিস্থিতি সামাল দিতে পারে। তাই মেয়েরা বয়স্ক সঙ্গী বেছে নেয়।

চার) বয়স্ক ছেলেদের মধ্যে আত্মবিশ্বাস বেশি থাকে, যা প্রায়ই মেয়েদের  প্রভাবিত করে। এটা দেখা যায়, বয়স্ক ছেলেদের কম বয়সী মেয়েদের তুলনায় বেশি অভিজ্ঞতা এবং আত্মবিশ্বাস থাকে। এই ধরনের পুরুষরা মহিলাদের সাইকোলজি ভালো বোঝে। এটাও একটা কারণ, যে কারণে মেয়েরা বয়স্ক ছেলেদের পছন্দ করে।

পাঁচ) বয়সে বড় ছেলেরা  সাধারণত আর্থিকভাবে স্বাবলম্বী। আত্মনির্ভরত হয়ে থাকেন। তারা বুদ্ধিমত্তার সাথে তাদের জীবনের সিদ্ধান্ত নেন। মেয়েদের প্রথম ইচ্ছাই হলো তাদের সঙ্গী যেন তাদের আরো ভালো জীবন উপভোগ করাতে পারে। এই কারণে তারা অনেকেই বড় ছেলেদের পছন্দ করে।

ছয়) বেশিরভাগ দেখা যায় বয়স্ক পুরুষরা যত্নশীল প্রকৃতির হয়। তারা নিজেকে প্রতিটি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়। সঙ্গীকে সঠিক পরামর্শ দেয়ার পাশাপাশি এই ধরনের ছেলেরা তাদের ক্যারিয়ারের দিকেও যথেষ্ট সাহায্য করে। মেয়েরা কথায় কথায় সঙ্গীর যত্ন নেয়া পার্টনার পছন্দ করে। তাই মেয়েরা নিজেদের থেকে বড় ছেলেদের প্রেমে পড়ে যায়। #

এসবিডি/এবি/

মন্তব্য করুন: