• ঢাকা

  •  বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

প্রযুক্তি

বন্যা দুর্গতদের বিনামূল্যে মোবাইল ডেটা ও চ্যানেল সুবিধা দিচ্ছে ইমো

 প্রকাশিত: ০৯:২৯, ২৪ জুন ২০২২

বন্যা দুর্গতদের বিনামূল্যে মোবাইল ডেটা ও চ্যানেল সুবিধা দিচ্ছে ইমো

ঢাকা: দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ইমো। সিলেট বিভাগের ইমো ব্যবহারকারীদের জন্য ২২ জুন থেকে বিশেষ ডাটা ডোনেশন চালু করা হয়েছে। এর ফলে ইমো ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাবেন ফ্রি।

একটি দায়িত্বশীল গ্লোবাল ব্র্যান্ড হিসাবে বাণিজ্যিক স্বার্থের উর্দ্ধে থেকে নানারকম সামাজিক পরিষেবা দানের নীতিকে সমুন্নত রেখে চলেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো।

বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংক ব্যবহারকারীদের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেওয়া হচ্ছে।

এই ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল এবং ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। 

এই দুঃসময়ে প্রিয়জনদের সাথে যোগাযোগ করতে এবং প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগীতা পেতে ইমো’র এই সুবিধাটি খুবই কার্যকরী হয়ে উঠবে। 

ফ্রি ডেটা চালু করার পর থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

সেই সাথে, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। এর মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতোমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে। ইতোমধ্যে ২০ হাজারেরও বেশি ফলোয়ার এই ‘বাংলাদেশ রিলিফ’চ্যানেলে যুক্ত হয়েছেন।

এই ভয়াবহ বন্যা লাখ লাখ মানুষকে কঠিন বিপর্যয়ে ফেলে দিয়েছে। বন্যায় ২৩ জুন পর্যন্ত কমপক্ষে ৪২ জন মানুষ মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। দেশের এমন দুঃসময়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে এবং পুনরুদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করতে প্রতিটি সরকারি এবং বেসরকারি সংস্থার একযোগে কাজ করা অত্যন্ত জরুরি। ইনস্ট্যান্ট ম্যাসেজিং ইন্ডাস্ট্রিতে অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে ইমো এই সম্মিলিত প্রচেষ্টায় যোগ দিয়েছে, এবং সিলেট ও নিকটবর্তী ক্ষতিগ্রস্থ অঞ্চলে দ্রুত পুনরুদ্ধারের উদ্দেশ্যে অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও অনুপ্রাণিত করার আশা রাখছে।

জুন ২৩, ২০২২

মন্তব্য করুন: