• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

কার্পাসডাঙ্গায় প্রতিবন্ধী পরিবারের ৪ ভাই-বোনকে টিকাদানে সহযোগীতায় ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ০৮:০৩, ২৭ ফেব্রুয়ারি ২০২২

কার্পাসডাঙ্গায় প্রতিবন্ধী পরিবারের ৪ ভাই-বোনকে টিকাদানে সহযোগীতায় ইউপি চেয়ারম্যান

রতন বিশ্বাস দামুড়হুদা প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাসের সহযোগীতায় হরিরামপুর গ্রামের বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী চার ভাই-বোনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের টিকাদানের ব্যবস্থা করে দিয়েছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) জাহাজপোতা টিকা কেন্দ্রে ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস উপস্থিত থেকে ভ্যানযোগে হরিরামপুর গ্রাম থেকে এই চার প্রতিবন্ধীকে নিয়ে এসে তাদেরকে টিকার প্রদানের ব্যবস্থা করে দেন।

আর প্রতিবন্ধী চার ভাই-বোনকে টিকার প্রদানের সহযোগীতা করায় প্রশংসায় ভাসছেন তিনি।

জানা গেছে, কার্পাসডাঙ্গা ইউনিয়নের হরিরামপুরে একই পরিবারের পাঁচ সদস্য প্রতিবন্ধী। জন্মের পর থেকেই বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী পাঁচ ভাই-বোনের মধ্যে এক ভাই মারা গেছেন। আর শারীরিক ও মানসিকভাবে সুস্থ পরিবারের একমাত্র বোনটি দীর্ঘ ৪০ বছর ধরে মাতৃস্নেহে আগলে রেখেছেন অন্যদের।

প্রতিবন্ধী চার ভাই-বোন হরিরামপুর গ্রামে মসজিদপাড়ার মৃত আবু সদ্দিন বিশ্বাসের সন্তান। আবু সদ্দিন বিশ্বাসের তিন মেয়ে ও দুই ছেলে প্রতিবন্ধী। আর এক মেয়ে শারীরিক ও মানসিকভাবে সম্পন্ন সুস্থ। আবু সদ্দিন বিশ্বাস মারা যান ১৯৭৮ সালে। এর পর থেকে এই প্রতিবন্ধী সন্তানদের লালন পালন করেন তাদের মা। এরপর মায়ের একমাত্র সুস্থ মেয়ে বড় হলে মায়ের সাথে ভাইবোনদের সেবাযত্ন করতে থাকেন।

পরে মা মারা যাবার পর পাঁচ ভাই-বোনকে মাতৃস্নেহে আগলে রেখে লালন পালন করেন তিনি। প্রতিবন্ধী পাঁচ ভাইবোনের মধ্যে এক ভাই শহিদুল ইসলাম মারা গেছেন।

ফেব্রুয়ারি ২৭, ২০২২

মন্তব্য করুন: