• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বাংলাদেশ

দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলার সক্ষমতা আ. লীগের আছে: নানক

সিরাজগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: ২২:১৮, ১ নভেম্বর ২০২২

দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলার সক্ষমতা আ. লীগের আছে: নানক

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: বিএনপির দাঙ্গা হাঙ্গামা দেখে আওয়ামী লীগ ভীত নয়। দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করার সক্ষমতা আওয়ামী লীগের আছে। জনগণের দল আওয়ামী লীগ, জনগণের উপর ভিত্তি করে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জে কাজিপুরে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতিকমপ্লেক্সের উদ্বোধন ও ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে উপজেলা পরিষদ মাঠে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশের মানুষের জীবনমানের উন্নয়ন ও নিরাপদে থাকা নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগের সরকার দেশের মানুষের জন্য কাজ করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে মানুষ শান্তিতে থাকে, দেশ এগিয়ে যায়, উন্নয়ন হয়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে দেশের সম্পদ লুটপাট হয়। হাওয়া ভবন তৈরী করে তারা দেশের সম্পদ লুটে বিদেশে পাচার করে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে দেশ বিরোধী ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। বিএনপি ক্ষমতায় এসে নিজেদের ছাড়া দেশের কোন উন্নয়ন করে নাই। আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।সকল সেবা এখন তৃনমুল পর্যায়ের মানুষদের কাছে পৌঁছে দিতে সক্ষম হয়েছে। সন্ত্রাস, দুর্নীতি ও ক্ষুধামুক্ত দেশ গড়ার কারিগর, শেখ হাসিনার সরকার।

শহীদ এম মনসুর আলী ছিলেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতির ক্লান্তিলগ্নে বঙ্গবন্ধুর সাথে কাঁধে কাঁধ মিলে মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন শহীদ এম মনসুর আলী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ও জাতীয় চার নেতার জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তি ও দেশবিরোধী চক্র বাংলার মাটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নাম চিরতরে মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালিয়েছিল।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতাবিরোধী চক্র কারাবন্দি অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি কাজিপুরের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। 

তিনি গণতন্ত্রবিরোধী অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী অপশক্তির যে কোনো অপতৎপরতা ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে।’

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ সামাদ, সিরাজগঞ্জ জেলা চেম্বার অ্যান্ড কমার্সের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু ইউসুফ সূর্য।

সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রেফাজ উদ্দিন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান সিরাজী।

আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ বাবলু, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সম্পাদক আলি আসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।

এর আগে অতিথিবৃন্দ কাজিপুর স্বাধীনতা স্কয়ার এ বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

জনসভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিমল কুমার, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা।

নভেম্বর ১, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: