• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বাংলাদেশ

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অন্যতম হাতিয়ার হচ্ছে শিক্ষা: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক:

 আপডেট: ১৭:৫৪, ১৪ জানুয়ারি ২০২৩

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অন্যতম হাতিয়ার হচ্ছে শিক্ষা: শিক্ষামন্ত্রী

ঢাকা: ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হতে যাচ্ছি। এই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা, বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ছাত্রলীগ আয়োজিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপহার বিতরণ এবং একুশ শতকের চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজের করণীয় শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। 

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছি এবং ২০৪১ সালের মধ্যে তার নেতৃত্বে আমরা উন্নত-সমৃদ্ধ এবং স্মার্ট বাংলাদেশে পরিণত হবো।

তিনি বলেন, আমরা একটি সময়োপযোগী শিক্ষাপাঠ্যক্রম  প্রণয়ন করেছি। সামনে ২০৩০ এর টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা রয়েছে, যা বর্তমান সরকারের আন্তর্জাতিক অঙ্গীকার। এই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় ১৭টি অভীষ্ট লক্ষ্যমাত্রার ৪ নম্বরে অর্থাৎ কেন্দ্রে অবস্থান করছে শিক্ষা।

দীপু মনি বলেন,‘সেই শিক্ষায় যদি আমরা মান অর্জন করতে পারি, শিক্ষাকে যদি জীবনব্যাপী করতে পারি এবং সেই শিক্ষা যদি হয় অন্তর্ভুক্তিমূলক তাহলে বাকি যে ১৬টি লক্ষ্যমাত্রা রয়েছে তা আমরা সহজেই অর্জন করতে পারবো।’

জানুয়ারি ১৪, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: