• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

জেলার খবর

সিরাজগঞ্জে জেলা যুব মহিলা লীগের রেশমা সভাপতি, মায়া সা. সম্পাদক

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ০৯:০২, ১১ অক্টোবর ২০২২

সিরাজগঞ্জে জেলা যুব মহিলা লীগের রেশমা সভাপতি, মায়া সা. সম্পাদক

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে জেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সোমবার ১০ (অক্টোবর) সকালে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে রুমানা রেশমাকে সভাপতি ও আফরিনা মায়াকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা যুব মহিলা লীগের আহবায়ক রুমানা রেশমার সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নাজমা আক্তার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ‌স্থিত ছি‌লেন, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা।

প্রধান বক্তা হিসেবে উপ‌স্থিত ছি‌লেন, বাংলাদেশ যুব মহিলা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রি‌মি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেন, আশা করি এই সম্মেলনের মাধ্যমে গঠিত নতুন কমিটির নেতৃত্বে সিরাজগঞ্জ যুব মহিলা লীগ আরও শক্তিশালী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করবে। তাদেরকেই কমিটির নেতৃত্বে রাখতে হবে যারা আগামী দিনে বিএনপির হটকারীকে রুখে দিতে পারবে। আন্দোলন-সংগ্রামে মাঠে থেকে তাদেরকে প্রতিহত করতে পারবে। মাননীয় প্রধানমন্ত্রী হাতকে আরও শক্তিশালী করতে হবে। বিএনপি আন্দোলনের ভয় দেখায়। কিন্তু আমাদেরকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নাই। শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে ও মানুষের জন্য যে কাজ করেছে তা মানুষ এত সহজে ভুলে যাবে না। তাদেরকে সাথে নিয়ে মাঠে নামলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না। যুব মহিলা লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের কাজই হবে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা।

প্রধান বক্তার বক্তব্যে জেদ্দা পারভীন রি‌মি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের জনগণের জন্য কতটা নিরাপদ সেটা আপনারা চিন্তা করে দেখুন। এই সরকারের আমলে দারিদ্রতা অনেক কমে গেছে। নারীদের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। প্রতিটি জেলা-উপজেলাতে যুব মহিলা লীগকে আরও শক্তিশালী করতে হবে। শক্তিশালী হলে সামনের জাতীয় সংসদ নির্বাচনে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আওয়ামী লীগের পাশাপাশি সকল সহযোগী সংগঠনকে শক্তিশালী করতে তাদের কমিটি গঠন করা হবে। বিএনপি অন্যায়ভাবে সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে চায়। তাদের এই আশা পূরণ হবে না। বিএনপির নেতারা শুধু মিথ্যাচার করে যাচ্ছে। তাদেরকে প্রতিহত করতে যুব মহিলা লীগকে ভূমিকা রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, জননেত্রী শেখ হাসিনা ২০০২ সালে যুব মহিলা লীগ গঠন করেছিলেন। তার একটাই লক্ষ্য ছিল নারীদের ক্ষমতায়ন করা। যুব মহিলা লীগ করে কোনো কিছু পাওয়ার আশা না করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে হবে। জনগণ ভোটের মাধ্যমে বিএনপিকে প্রতিহত করবে। বিএনপি নির্বাচন এলেই দেশকে অস্থিতিশীল করতে নানা ধরনের অপতৎপতা চালায়। আগামী নির্বাচনে আওয়ামী লীগের সাথে যুব মহিলা লীগও মাঠে থেকে কাজ করবে। সেই লক্ষ্যেই সারা দেশে যুব মহিলা লীগের কমিটি গঠন করা হচ্ছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান। সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার। সিরাজগঞ্জ ১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগের কার্যনির্বাহী সদস্য কামরুন্নাহার নীলা। লাবনী চৌধুরী। ফা‌তেমা ফের‌দৌস। সুলত‌ানা রা‌জিয়া শিলা প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে আলোচনা মাধ্যমে রুমানা রেশমা‌কে সভাপতি এবং আফরিনা মায়াকে সাধারণ সম্পাদক ক‌রে আংশিক কমিটি ঘোষণা করা হয়। তারা পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। এর আগে সম্মেলনের শুরুতে অতিথিগণ জাতীয় ও যুব মহিলা লীগের পতাকা উত্তোলন করেন। 

অক্টোবর ১১, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: