• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলাকারী সন্ত্রাসী আলাউদ্দিন গ্রেপ্তার

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ১৯:২৩, ৩ সেপ্টেম্বর ২০২৩

প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলাকারী সন্ত্রাসী আলাউদ্দিন গ্রেপ্তার

চুয়াডাঙ্গা: প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলাকারী কুখ্যাত সন্ত্রাসী মো. আলাউদ্দিনকে (৪৩) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার (২ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনার মোহাম্মদপুর থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৬।

গ্রেপ্তার আলাউদ্দিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

র‍্যাব-৬ জানায়, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া থানা এলাকায় পৌঁছালে কতিপয় সন্ত্রাসী তাঁকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাতবোমা নিয়ে তাঁর গাড়িবহরে হামলা চালায়। ওই হামলার ঘটনায় কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনসহ অন্যান্য আইনে পৃথক তিনটি মামলা হয়। বিচারে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩-এর হামলার সাথে জড়িত আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।

গ্রেপ্তার আলাউদ্দিন ওই হামলার পরিকল্পনাকারী এবং বিস্ফোরক বহনকারীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে বর্তমান প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে। এতে অনেক নেতাকর্মী গুরুতর আহত হয় এবং বেশ কয়েকটি সরকারি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আলাউদ্দিনকে তিনটি মোট ১৬ বছর সাজা দেন আদালত। 

আলাউদ্দিন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে পালিয়ে ছিল।

সেপ্টেম্বর ৩, ২০২৩

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: