• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ২২:১০, ১৬ সেপ্টেম্বর ২০২৩

জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ছবি: সময়বিডি.কম

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিজানুর রহমান (৫০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে ওই ঘটনা ঘটে। 

নিহত মিজানুর রহমানের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামে। বিয়ের পর তিনি শ্বশুরবাড়িতে ঘরজামাই থাকতেন। তার মরদেহ ভারতের কৃষ্ণনগর মহকুমা হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান কিছুদিন ধরে ভারতীয় গরুর ব্যবসা করত। সম্প্রতি তিনি অবৈধভাবে মানুষ পারাপারের কাজ করে আসছিলেন। গত বৃহস্পতিবার মিজানুর ও তার সহযোগীরা কয়েকজনকে নিয়ে অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই মারা যায় মিজানুর। পালিয়ে যায় তার সহযোগীরা। তার মরদেহ বাংলাদেশে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান জানান, মিজানুর রহমানের স্ত্রী থানায় এসে মৌখিকভাবে জানিয়েছেন তার স্বামীকে পাওয়া যাচ্ছে না। তিনি তিন দিন ধরে নিখোঁজ।

ঘটনার সত্যতা জানতে এবং মৃত্যুর খবর নিশ্চিত হতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্নেল মাসুদ পারভেজ রানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবার বেলা ১১টায় এক মহিলা মৌখিকভাবে তার স্বামী নিখোঁজের বিষয়টি আমাদের কাছে জানিয়েছেন। আমরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাছে চিঠি দিয়েছি তারা কোনো বাংলাদেশিকে হত্যা করেছে কি না? বিএসএফের কাছ জানার পর আমরা বিষয়টি নিশ্চিত হতে পারবো।

সেপ্টেম্বর ১৬, ২০২৩

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: