• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

গৌরীপুরে উদযাপিত হচ্ছে রাধাষ্টমী ব্রত

বিশেষ প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৫৮, ২৩ সেপ্টেম্বর ২০২৩

গৌরীপুরে উদযাপিত হচ্ছে রাধাষ্টমী ব্রত

ছবি: সময়বিডি.কম

গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুরে শ্রী শ্রী রাধা গোপীনাথ জিউ মন্দিরে রাধাষ্টমী ব্রত উদযাপন করা হচ্ছে। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) নরোত্তম সংঘের উদ্যোগে অনুষ্ঠান উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনিন শোভাযাত্রা উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নুরুল ইসলাম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদে উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিপ্লব মন্ডল, কালীখলা মন্দির কমিটির সভাপতি অজিত মোদক, শ্রী শ্রী গোবিন্দ জিউর মন্দির কমিটির সাধারণ সম্পাদক স্বপন এস প্রমূখ।

অনুষ্ঠান সম্পর্কে কমিটির সভাপতি সুবল সরকার বলেন, আমার জানামতে বিভিন্ন জায়গায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন হলেও কৃষ্ণসখী রাধা রাণীর জন্মতিথি সেরকম ভাবে উদযাপন করা হয় না। বাংলাদেশে আমরা এ দিনটি বিশেষভাবে উদযাপন করি।

তিনি আরো বলেন, ১০৮ জন সুসজ্জিত রমণী কলসি নিয়ে হরিনাম সংকীর্তন করতে করতে সপ্তঘাটে জল ভরার দৃশ্য সত্যিই মনোমুগ্ধকর। এ ছাড়াও রাধারানীর মহাভিষেক অনুষ্ঠানে আগত ভক্তরা প্রাণভরে দর্শন করেন।

এ সম্পর্কে নরোত্তম সংঘের প্রধান পৃষ্ঠপোষক অভিরাম দাস অলক জানান, বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা রাধাষ্টমী ব্রত পালনের উদ্দেশ্যে আমাদের সাথে মিলিত হয়ে এই অনুষ্ঠানকে আরো প্রানবন্ত করে তোলেন। ভক্তদের পদচারণায় এই চারদিন মন্দির অঙ্গন মুখরিত থাকে। নারায়ণ রূপে জীবসেবার উদ্দেশ্যে আমরা আগামীকাল প্রায় দুই হাজার ভক্তের মাঝে মহাপ্রসাদ বিতরণ করব।

চার দিনব্যাপী এই উৎসব শুরু হয় (২১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার শ্রীমদ্ভাগবত পাঠের মাধ্যমে। শুক্রবার শুভ অধিবাস এবং শনিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত চার প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন। আগামীকাল রবিবার মহাপ্রসাদ বিতরণ এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

সেপ্টেম্বর ২৩, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: