• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

নান্দাইলে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৪৫

বিশেষ প্রতিনিধি

 প্রকাশিত: ২১:১৭, ৯ অক্টোবর ২০২৩

নান্দাইলে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৪৫

নান্দাইলে আওয়ামী লীগের দুই পক্ষের পক্ষের সংঘর্ষ। ছবি: সময়বিডি.কম

নান্দাইল (ময়মনসিংহ): ময়মনসিংহের নান্দাইলে সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের পক্ষের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষার্থীসহ উভয় পক্ষের কমপক্ষে ৪৫ জন আহত হয়েছে। 

সোমবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এ সংঘর্ষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষ নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) মো. সুমন মিয়া জানান, বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল ছোড়াছুড়ি ঘটনা ঘটেছিল। 

জানা যায়, আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ারের "রুট টু স্মার্ট বাংলাদেশ দ্যা ডিল অনলাইন ক্যাম্পেইন প্রোগ্রামে" উপজেলা আওয়ামী লীগকে আমন্ত্রণ না দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

এ সময় উপজেলা পরিষদের হলরুমের দরজা, জানালার কাচ ও সামনে থাকা ৪-৫টি মোটরসাইকেল ভাঙচুর করে। 

এতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। 

নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান জানান, দলীয় নেতাকর্মীদের নিয়ে ওরিয়েন্টেশন হবে অথচ উপজেলা আওয়ামী লীগকে অবহিত করা হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীদের অবহিত করা হয়নি কেন জানতে চাইলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়।

অপরদিকে নান্দাইল উপজেলা যুবলীগের সভাপতি ও ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য আবু বক্কর সিদ্দিক বাহার জানান, দলীয় নেতাকর্মীদের অনলাইনে রেজিষ্ট্রেশন করে ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করতে হয়। 

অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ আগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহানের নেতৃত্বে কিছু আওয়ামী লীগের নেতাকর্মীরা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের হামলা চালায় এবং উপজেলা পরিষদ হল রুম ভাংচুর করে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, হাসপাতালে ৪৫ চিকিৎসা নিযেছেন। তারমধ্যে ৮ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।একজন হাসপাতালে ভর্তি আছে।

এ সংবাদ লেখা পর্যন্ত  থানায় কোনো মামলা হয়নি।

শাহ্ আলম ভূঁইয়া/

মন্তব্য করুন: