• ঢাকা

  •  বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

অপরাধ

টাকা তুলতে গিয়ে ধরা দুই ভুয়া বিদ্যুৎ কর্মকর্তা

সিরাজগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: ১১:০৫, ৩০ সেপ্টেম্বর ২০২৩

টাকা তুলতে গিয়ে ধরা দুই ভুয়া বিদ্যুৎ কর্মকর্তা

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিভিন্ন এলাকায় পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার মাধ্যমে বিল কমিয়ে দেওয়া, বিদ্যুৎ সংযোগ দেওয়া, সঞ্চালন লাইন স্থানান্তর করতে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা নিচ্ছিলেন তারা। ধীরে ধীরে এলাকাবাসীর কাছে প্রতারণার বিষয়টি প্রকাশ হলে দুই জনকে আটক করে থানায় সোপর্দ করেছে তারা।

গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার মাধাইনগর ইউনিয়নের ঝুড়ঝুড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

আটক দুইজন হলেন, তাড়াশ পৌর এলাকার মো. ফয়সাল আহম্মেদ (৩২) ও রাফেজুল রহমান রিফাত (৩০)।

বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলাম।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দুপুরের দিকে ওই দুই ব্যক্তি তাড়াশ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের কর্মকর্তা পরিচয়ে ঝুড়ঝুড়ি গ্রামের সাবেক ইউপি সদস্য হায়দার আলী, আউয়াল সরকার, জাহের আলী আকন্দ, মো. আহম্মদ আলী, মো. আমিরুল ইসলামের বাড়িত গিয়ে বিদ্যুৎ বিল কম করে দেওয়া, নাম পরিবর্তন, মিটার স্থানান্তরসহ বিভিন্ন বিদ্যুৎসেবা দেওয়ার নাম করে বিদ্যুৎ গ্রাহকের কাছে টাকা দাবি করেন। এক পর্যায়ে তাদের কথা সন্দেহ হলে পুলিশে খবর দেন এলাকাবাসী। খবর পেয়ে বিকালে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

এ দিকে পল্লী বিদ্যুৎ সমিতি-১ তাড়াশ জোনাল অফিসের সহকারী ম্যানেজার রাব্বুল হাসান বাদী হয়ে তাড়াশ থানায় বিদ্যুৎ আইন-২০১৮ অনুযায়ী মামলা দায়ের করেছেন। 

তিনি জানিয়েছেন, জোনাল অফিসের কর্মকর্তাদের নাম ও পদবী ব্যবহার করে তাড়াশ উপজেলার আওতায় বিভিন্ন এলাকায় একটি মহল বিদ্যুৎ গ্রাহকের কাছে টাকা আদায় করছে। এরই প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সেপ্টেম্বর ৩০, ২০২৩

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: