• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ভিনদেশ

নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের সন্ধান

নিউজ ডেস্ক:

 আপডেট: ১০:২৯, ৩০ মে ২০২২

নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের সন্ধান

কয়েক ঘণ্টা পর অবশেষে খোঁজ মিললো নেপালের তারা এয়ারের সেই বিমানটির ধ্বংসাবশেষের। সংবাদ সংস্থা এএনআই জানায়, মুস্তাঙ্গের (Mustang) লার্জুঙ্গে কোবান (Kowang ) গ্রামে মিলেছে বিমানের ধ্বংসাবশেষ।

ধ্বংসাবশেষ চিহ্নিত হলেও এখনো উদ্ধারকারী দল পাঠানো যায়নি। খারাপ আবহাওয়ার কারণে নামানো যাচ্ছে না হেলিকপ্টার। বিমানের কোনো যাত্রীই সম্ভবত বেঁচে নেই। পায়ে হেঁটে দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে একটি উদ্ধারকারী দল।

রবিবার (২৯ মে) সকালে পোখরা থেকে ২২ যাত্রী নিয়ে উড্ডয়নের পর নিখোঁজ হয়ে গিয়েছিল বিমানটি। জমসম যাওয়ার যাওয়ার কথা ছিল বিমানটি।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিমানের কী পরিস্থিতি তা এখনো সঠিক ভাবে জানা যায়নি। কীভাবে এমন দুর্ঘটনা হলো তা তদন্ত সাপেক্ষ।

এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে পোখরা থেকে জমসমের উদ্দেশে রওনা দেয় তারা এয়ারের ছোট বিমানটি। তাতে ২২ জন যাত্রী ছিলেন। তার মধ্যে চার জন ভারতীয়, তিন জন জাপানের বাসিন্দা, তিন জন বিমানকর্মী এবং অন্যরা স্থানীয়। উড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ছয় বছর আগে ২০১৬ সালে তারা এয়ারের একটি টুইন অটার টার্বোপ্রপ বিমান যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পশ্চিমাঞ্চলীয় মায়াগদি জেলায় ধ্বংস হয়ে ২৩ যাত্রী নিহত হন। তিনজন ক্রু ছাড়াও, একজন চিনের, একজন কুয়েতের নাগরিক-সহ ২০ জন যাত্রী মর্মান্তিক এই বিমান দুর্ঘটনার শিকার হন।

মে ২৯, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: