• ঢাকা

  •  রোববার, মে ৫, ২০২৪

ভিনদেশ

নেপালে বিমান দুর্ঘটনায় কেউ বেঁচে নেই, ১৪ দেহ উদ্ধার

নিউজ ডেস্ক:

 আপডেট: ১৪:২১, ৩০ মে ২০২২

নেপালে বিমান দুর্ঘটনায় কেউ বেঁচে নেই, ১৪ দেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

গতকাল রবিবার সকালে নেপালের তারা এয়ারের দুই ইঞ্জিনের উড়োজাহাটি বিধ্বস্ত হয়েছে। ইতোমধ্যে ঘটনাস্থলে খাদের ধারে পড়ে থাকা বিমানের ধ্বংসাবশেষ থেকে ১৪ জনের ঝলসে যাওয়া দেহ উদ্ধার করা হয়েছে। এরপর নেপাল সরকারের পক্ষ থেকে সংবাদ সংস্থাকে জানানো হয়, ‘বিমান দুর্ঘটনায় কেউ বেঁচে নেই’।

রবিবার (২৯ মে) খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজ বন্ধ থাকার পর আজ ফের নতুন করে তল্লাশি অভিযানে নামে উদ্ধারকারী দল। এরপর সকালেই জানানো হয়, নেপালে দুর্ঘটনার কবলে পড়া তারা এয়ারের বিমানটিকে চিহ্নিত করা সম্ভব হয়েছে।

গতকাল ২২ জন যাত্রী নিয়ে গতকাল নিখোঁজ হয়েছিল নেপালের এই বিমানটি।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র দেও চন্দ্র লাল কর্ণ সংবাদ সংস্থাকে বলেন, ‘এখন পর্যন্ত ১৪টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, বাকিদের জন্য অনুসন্ধান অব্যাহত রয়েছে। আবহাওয়া খুবই খারাপ। কিন্তু আমরা একটি দলকে দুর্ঘটনাস্থলে নিয়ে যেতে পেরেছি। অন্য কোনো ফ্লাইটে করে এখন আর সেখানে উড়ে যাওয়া সম্ভব হচ্ছে না।’

রবিবার সকালে তারা এয়ারের ৯ এনএইটি বিমানটি নেপালের পোখারা থেকে জোমসমের উদ্দেশে রওনা দিয়ে সকাল ৯টা ৫৫ মিনিটের পর থেকে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে পশ্চিম নেপালের পাহাড়ি এলাকায় ভেঙে পড়েছিল তারা এয়ারেরই একটি বিমান। মৃত্যু হয়েছিল বিমানে থাকা ২৩ জন যাত্রীরা। সেই বিমানটিও পোখারা থেকে জোমসমের দিকে যাচ্ছিল।

মে ৩০, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: