• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

প্রবাসের কথা

আবুধাবিতে আগুনে পুড়ে ৩ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১২:০২, ৩১ মে ২০২৩

আবুধাবিতে আগুনে পুড়ে ৩ বাংলাদেশির মৃত্যু

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে একটি আসবাবপত্রের কারখানায় আগুনে পুড়ে তিন বাংলাদেশি কর্মীর মৃত্যু হয়েছে। তাদের সবার বাড়ি নোয়াখালী জেলার সেনবাগে।

মঙ্গলবার (৩০ মে) স্থানীয় সময় সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানা গেছে।

এই তিনজন হলেন - সেনবাগের ডমুরুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তারাবাড়িয়া গ্রামের আবদুল কাদেরের ছেলে মোঃ ইউসুফ মিয়া (৪৫), মীর হোসেনের ছেলে তারেক হোসেন বাদল (৪২) ও আবদুল ওহাবের ছেলে মোঃ রাসেল (২৬)।

ডুমুরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন কানন পরিবারের বরাত দিয়ে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, এক সঙ্গে তিন প্রবাসীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের দাবি মরদেহগুলো যেন দেশে আনার ব্যবস্থা করা হয়।

অগ্নিকাণ্ডে নিহত মোঃ ইউসুফের বড় ভাই মোঃ রসুল বলেন, ইউছুফ গত ২৫ বছর ধরে আবুধাবিতে বসবাস করছিলেন। ৫ বছর আগে সর্বশেষ বাড়িতে এসেছিলেন। ২ বছর আগে তিনি স্বজন-বন্ধুদের কাছ থেকে ঋণ নিয়ে সারজায় আসবাবপত্র তৈরি ও বিক্রির ব্যবসা শুরু করেছিলেন।

অগ্নিকাণ্ডে মারা যাওয়া কর্মচারী মোঃ রাসেলের (৩২) বাড়ি উপজেলার মতৈন গ্রামে। রাসেল আব্দুল ওয়াহাব ও শরীফা বেগম দম্পতির ছেলে। 

তাছাড়া, ওই কারখানায় বেড়াতে এসেছিলেন পলতি গ্রামের মোঃ তারেক হোসেন। অগ্নিকাণ্ডে তারও মৃত্যু হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, সেনবাগের তিন প্রবাসী নিহত হওয়ার খবর শুনেছি। তবে নিহতদের স্বজনরা এ বিষয়ে থানায় কিছু জানাননি।

মে ৩১, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: