• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

খেলার মাঠে

বিশ্বকাপজয়ী সতীর্থদের সোনার আইফোন উপহার দিলেন মেসি

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১৮:১২, ২ মার্চ ২০২৩

বিশ্বকাপজয়ী সতীর্থদের সোনার আইফোন উপহার দিলেন মেসি

কাতার বিশ্বকাপে স্বপ্ন পূরণ হয়েছে লিয়োনেল মেসির। আর্জেন্টিনাকে তৃতীয় বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন। চ্যাম্পিয়ন হওয়ার পর কৃতজ্ঞতা জানিয়েছিলেন দলের সকলকেই। যাদের জন্য স্বপ্নপূরণ হয়েছে, সেই অ্যাঙ্গেল ডি মারিয়া, এমিলিয়ানো মার্তিনেজদের একটি করে স্বর্ণের প্রলেপ দেওয়া আইফোন উপহার দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সেজন্য ৩৫টি স্বর্ণের আইফোন ১৪-এর অর্ডার করেছিলেন তিনি। 

ইংল্যান্ডের সংবাদমাধ্যম দি সান জানিয়েছে, ফোনগুলো ২৪ ক্যারেট স্বর্ণ দিয়ে তৈরি। প্রতিটি ফোনের দাম পড়েছে ১ লাখ ৭৫ হাজার পাউন্ড। বাংলাদেশি টাকায় প্রতিটি ফোনের দাম দুই কোটি ১৯ লাখ ৭৩ হাজার টাকার মতো। মোট খরচ হয়েছে ৬১ লাখ ২৫ হাজার পাউন্ড (৭৬ কোটি ৯০ লাখ টাকার মতো)।

সোনায় তৈরি ফোনগুলোতে রয়েছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের লোগো। এ ছাড়াও প্রতিটি ফোনে লেখা রয়েছে দলের একেক জন সদস্যের নাম আর জার্সি নম্বর।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের যে সদস্যরা প্যারিসে থাকেন, তাদের গত শনিবার নিজের বাড়িতে নিমন্ত্রণ করে তাদের হাতে তুলে দিয়েছেন সোনার আইফোন। বাকিদের কাছেও উপহার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন আর্জেন্টিনার অধিনায়ক।

মেসির ঘনিষ্ঠ এক ব্যক্তি বলেন, ‘‘বিশ্বকাপ জেতার পর দলের সব সদস্যকে বিশেষ কিছু উপহার দেওয়ার কথা ভেবেছিলেন মেসি। এমন কিছু দিতে চেয়েছিল, যা দেখলেই মনে পড়বে গর্বের মুহূর্ত। উদ্যোগপতি বেন লিয়নসের সঙ্গে যোগাযোগ করেছিল। দু’জনে মিলে তৈরি করেছে বিশেষ সোনার আইফোনের নকশাঅ’’ 

লিয়নসের সংস্থা আইডিজাইন গোল্ড জানায়, ‘‘মেসি শুধু বিশ্বের সেরা ফুটবলারই নন, আইডিজ়াইন গোল্ডের অত্যন্ত মূল্যবান গ্রাহকও। বিশেষ নকশার ফোনগুলো তৈরির জন্য গত দু’মাস আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। দলের সব ফুটবলার এবং অন্য সদস্যদের জন্য বিশেষভাবে এই আইফোনগুলো তৈরি করার অনুরোধ করেছিলেন।’’

আইডিজ়াইন গোল্ডের কর্ণধার লিয়নস বলেছেন, মেসি চেয়েছিলেন, এমন কিছু উপহার দিতে যাতে লেখা থাকবে সোনালি সাফল্যের কথা। ‘আমি মেসিকে এই সোনার আইফোনের প্রস্তাব দিয়েছিলাম। এই ভাবনাটা মেসিকে খুব খুশি করেছিল।’ 

লিয়নস অবশ্য প্রথমে সোনার ঘড়ি উপহার দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন মেসিকে। সেই প্রস্তাব পছন্দ হয়নি তার। উপহার হিসাবে ঘড়ি মেসির অত্যন্ত সাধারণ মনে হয়েছিল।

মার্চ ২, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: