• ঢাকা

  •  মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

জেলার খবর

সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্বোধন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ১৮:২১, ১ এপ্রিল ২০২৩

সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্বোধন

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৩ এর শুভ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য ‘করলে জাটকা সংরক্ষণ, বাড়বে ইলিশের উৎপাদন’।

শনিবার (১ এপ্রিল) সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে র‍্যালি ও আলোচনাসভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তরের রাজশাহী বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুর রউফ  ও সিরাজগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এস.এম.মজনুর রহমান, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান  অধ্যাপিকা হাসনা হেনা, সিরাজগঞ্জ সদরের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন, সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান,  কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বেলকুচি উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামীম রেজা। 

অনুষ্ঠানে মৎস্য অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলার সিনিয়র সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির, আওয়ামী মৎস্যজীবী লীগের জেলা শাখার সাধারণ সম্পাদক টিএম মাইনুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন আলী, সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী, জাতীয় মৎস্যজীবী সমবায় সমিতি কেন্দ্রীয় কমিটির সুরুত জামাল তালুকদার-সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং সিরাজগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্যজীবীরা এবং সিরাজগঞ্জের সকল উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
অনুষ্ঠানে অতিথিরা জাতীয় মাছ ইলিশের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং জাটকা সংরক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। তারা মৎস্যজীবীদের জাটকা আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় হতে বিরত থাকা এবং জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করার আহ্বান জানান।

এপ্রিল ১, ২০২৩

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: