• ঢাকা

  •  বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

অপরাধ

বাসায় দাওয়াত দিয়ে অপহরণের পর মুক্তিপণ দাবী, নারীসহ গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:০২, ৭ এপ্রিল ২০২৩

বাসায় দাওয়াত দিয়ে অপহরণের পর মুক্তিপণ দাবী, নারীসহ গ্রেপ্তার ৫

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে বাসায় দাওয়াত দিয়ে অপহরণের পর মুক্তিপণ দাবী করা মূল অপহরণকারী আতিয়া ইসলাম টিনা ওরফে নীলাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় অপহৃত রাশিদুস সাবরু নিলয়কে (২৪) উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো, মূলহোতা আতিয়া ইসলাম টিনা ওরফে নীলা (২২), রবিন মাহমুদ (২২), আসিফ আহমেদ (২০), শারমিন (২৬) ও জাকির হোসেন (২৪)। তারা মোবাইলফোনে অপহৃত পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করেছিল বলে র‌্যাব সূত্রে জানা যায়।
 
র‌্যাব-৪ এর (মিডিয়া) সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল বুূধবার (৫ এপ্রিল) রাতে রাজধানীর দক্ষিনখান থানার ফায়দাবাদ এলাকায় অভিযান চালিয়ে অপহৃত রাশিদুস সাবরু নিলয়কে জীবিত অবস্থায় উদ্বার করা হয়। এ সময় অপহরণকারীদেরও গ্রেপ্তার করা হয়। 

নিলয় সাভার থানার রেডিও কলোনি এলাকার বাসিন্দা। অপহরণকারী আতিয়া ইসলামের সাথে ভিকটিমের ২০১৭ সালে সামাজিক যোগাযোগের মাধ্যমে পরিচয় হয়। এরপর ২০২৩ সালের ২৬ মার্চ গ্রেপ্তারকৃত আতিয়া ইসলাম পরফে নীলা ভিকটিমকে নিজ বাসায় দাওয়াতের নামে এনে আটকে রেখে এবং শারীরিকভাবে নির্যাতন শুরু করে। পরবর্তীতে ভিকটিমের পিতার কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করে, অন্যথায় ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনায়  ভিকটিমের পিতা র‌্যাব-৪ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করলে তাদেরকে দক্ষিনখান থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এপ্রিল ৭, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: