• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

ভিনদেশ

ইনদওরে রামনবমীর ভিড়ে কুয়োর পড়ে মৃত অন্তত ৩৫

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১২:৩১, ৩১ মার্চ ২০২৩

ইনদওরে রামনবমীর ভিড়ে কুয়োর পড়ে মৃত অন্তত ৩৫

ছবি: সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে রামনবমী উপলক্ষে বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে একটি অনুষ্ঠান চলাকালীন কুয়োর একটি স্ল্যাব ভেঙে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে রামনবমী উপলক্ষে বেশ ভিড় হয়েছিল মন্দিরে। মন্দির চত্বরে একটি কুয়োয় স্ল্যাব ঢাকা দেওয়া ছিল। ভিড়ের চাপে সেটি ভেঙে যায়। তখনই হুড়মুড়িয়ে ভিতরে পড়ে যান ৪০-৫০ জন। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। কয়েকজনকে জীবিত উদ্ধার করা গেলেও এ পর্যন্ত মরদেহ উদ্ধার হয়েছে ৩৫ জনের। 

ইন্দোরের পুলিশ কমিশনার পবন শর্মা জানান, তারা এখন পর্যন্ত ৩৫টি মৃতদেহ উদ্ধার করেছে। তাছাড়া আহত ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনের চিকিৎসা চলছে এবং দুজন ভালো আছেন। এ ছাড়াও, দুই ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাদের অনুসন্ধানে অভিযান চলছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পরিস্থিতি খতিয়ে দেখে শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করেছেন, “ইন্দোরের দুর্ঘটনায় অত্যন্ত ব্যথিত। মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের সঙ্গে কথা বলেছেন এবং পরিস্থিতি সম্পর্কে আপডেট নিয়েছেন। রাজ্য সরকার দ্রুত গতিতে উদ্ধার ও ত্রাণ কাজ চালাচ্ছে। ক্ষতিগ্রস্ত সকল এবং তাদের পরিবারের জন্য আমার প্রার্থনা।”

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।  তিনি নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা এবং আহত প্রত্যেককে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছেন।

প্রত্যক্ষদর্শীদের মতে, প্রচণ্ড ভীড়ে পায়ের আঘাতে মন্দিরের মেঝেতে ৩০ জনেরও বেশি ভক্ত কূপে পড়ে যায়।

ভিডিওতে দেখা গেছে, ভক্তদের দড়ি ও মই ব্যবহার করে বের করে আনা হচ্ছে। সংকীর্ণ প্রবেশপথ এবং কাছাকাছি দেয়াল থেকে ধ্বংসাবশেষ জলে ধসে পড়ার আশঙ্কায় উদ্ধার কঠিন হয়ে পড়ে।

মার্চ ৩১, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: