• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বিনোদন

বলিউডে বেশি পারিশ্রমিক নেওয়া সেরা ১০ অভিনেতা

নিউজ ডেস্ক:

 আপডেট: ২১:৪৭, ৪ মার্চ ২০২৩

বলিউডে বেশি পারিশ্রমিক নেওয়া সেরা ১০ অভিনেতা

সদ্য বিদায়ী ২০২২ সালে বলিউডে উপার্জনে দিক দিয়ে কোন অভিনেতা এগিয়ে রয়েছেন? অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সালমান খান না অক্ষয় কুমার... কার সম্পত্তির পরিমাণ কত? ছবি প্রতি কে নেন কত পারিশ্রমিক?

(১) শাহরুখ খান:
ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ২০২২ সালে কোনো হিন্দি ছবির মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা না গেলেও একাধিক ছবিতে পার্শ্বচরিত্রে দেখা গেছে শাহরুখ খানকে। ২০২২ সালে বলিউড অভিনেতাদের মধ্যে উপার্জনের হিসেবে এগিয়ে রয়েছেন শাহরুখই। একটি ছবিতে অভিনয় করতে ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেন শাহরুখ খান। এই অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ৭৭ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৬ হাজার ২৯২ কোটি টাকা।

(২) অমিতাভ বচ্চন:
২০২২ সালে বলিউড অভিনেতাদের মধ্যে উপার্জনের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন। ২০২২ সালে ‘ব্রহ্মাস্ত্র’, ‘উঁচাই’, ‘গুডবাই’-এর মতো হিন্দি ছবিতে অভিনয়ের পাশাপাশি ‘ফক্ত মহিলাও মাতে’ নামের একটি গুজরাতি ছবিতেও কাজ করেছেন অমিতাভ। ছবি প্রতি ১০ থেকে ৩০ কোটি টাকা উপার্জন করেন অমিতাভ বচ্চন। বলিপাড়ার অন্যান্য অভিনেতাদের চেয়ে পারিশ্রমিক কম নিলেও সম্পত্তির পরিমাণে বাকি তারকাদের টেক্কা দিয়েছেন বিগ বি। অমিতাভের মোট সম্পত্তির পরিমাণ ৫০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৪ হাজার ৮৫ কোটি টাকা।

(৩) সালমান খান:
শুধু বড় পর্দায় নয়, ছোট পর্দায় রিয়্যালিটি শো সঞ্চালনা করে বেশ রোজগার করেছেন সালমান খান। পারিশ্রমিকও কম পান না অভিনেতা। ছবি প্রতি ১০০ কোটি থেকে ১৫০ কোটি টাকা উপার্জন করেন তিনি। ২০২২ সাল পর্যন্ত উপার্জনের হিসেবে তৃতীয় স্থানে রয়েছেন বলিউডের এই ‘ভাইজান’। ২০২২ সাল পর্যন্ত সালমানের মোট সম্পত্তির পরিমাণ ৩৬ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩ হাজার কোটি টাকা।

(৪) হৃতিক রোশন:
চলতি বছরেই দ্বিতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন হৃতিক রোশন। আগামী নভেম্বরে প্রেমিকা সাবা আজাদের সঙ্গে সাতপাকে বাঁধা পড়বেন অভিনেতা। বলিউড তারকাদের মধ্যে উপার্জনের দিক দিয়ে খুব একটা পিছিয়ে নেই তিনি। ছবি প্রতি ৭৫ থেকে ১০০ কোটি টাকা উপার্জন করেন হৃতিক। ২০২২ সাল পর্যন্ত হৃতিকের মোট সম্পত্তির পরিমাণ ৩৫ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২ হাজার ৮৫৯ কোটি টাকা।

(৫) অক্ষয় কুমার:
হৃতিকের পরেই উপার্জনের তালিকায় অক্ষয় কুমারের নাম। ২০২২ সালে ‘রামসেতু’, ‘বচ্চন পান্ডে’, ‘কাটপুতলি’, ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং ‘রক্ষাবন্ধন’ ছবিতে অভিনয় করেছেন অক্ষয়। ছবি প্রতি ৭০ থেকে ১১৫ কোটি টাকা উপার্জন করেন অক্ষয়। ২০২২ সাল পর্যন্ত অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ৩৪ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২ হাজার ৭৭৮ কোটি টাকা।

(৬) আমির খান:
বলিউড অভিনেতার মধ্যে উপার্জনের দিকে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছেন আমির খান। ২০২২ সালে মাত্র একটি ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘লাল সিংহ চড্ডা’য় মুখ্যচরিত্রে অভিনয় করার পাশাপাশি ‘সালাম ভেঙ্কি’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতাকে। ছবি প্রতি ১০০ থেকে ১৫০ কোটি টাকা উপার্জন করেন ‘চকলেট বয়’ আমির। ২০২২ সাল পর্যন্ত অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ২৩ কোটি ৫০ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় ১ হাজার ৯২০ কোটি টাকা।

(৭) সাইফ আলী খান:
সিনেমার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও নিজের জায়গা করে নিয়েছেন সাইফ আলি খান। ছবি প্রতি অভিনয় করতে পারিশ্রমিক কম নিলেও বিজ্ঞাপনের প্রচার থেকে শুরু করে ওয়েব সিরিজ়ে অভিনয় - সব মিলিয়ে উপার্জনের হিসেবে অভিনেতাদের তালিকায় সপ্তম স্থানে রয়েছেন কারিনার স্বামী। একটি ছবিতে অভিনয় করতে ১০ থেকে ১৫ কোটি টাকা পারিশ্রমিক নেন সাইফ। ২০২২ সাল পর্যন্ত অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ১৫ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ হাজার ১৮০ কোটি টাকা।

(৮) অজয় দেবগন:
২০২২ সালে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, ‘দৃশ্যম ২’, ‘রানওয়ে ৩৪’, ‘থ্যাঙ্ক গড’ প্রভৃতি ছবিতে অভিনয় করেছেন অজয় দেবগন। উপার্জনের নিরিখে বলিউড নায়কদের মধ্যে অষ্টম স্থানে রয়েছেন তিনি। ছবি প্রতি ৬০ থেকে ১২৫ কোটি টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন অজয়। ২০২২ সাল পর্যন্ত তার মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৫ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় ৪৪৯ কোটি ৪২ লাখ টাকা।

(৯) রণবীর কাপূর:
এই মার্চেই মুক্তি পেতে চলেছে রণবীর কাপূর অভিনীত ‘তু ঝুঠী ম্যায় মক্কার’ ছবি। ২০২২ সালে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রথম পর্বে শিবা চরিত্রে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন তিনি। ছবি প্রতি ৬০ থেকে ৭৫ কোটি টাকা পারিশ্রমিক পান অভিনেতা। ২০২২ সাল পর্যন্ত বলিপাড়ার অভিনেতাদের মধ্যে উপার্জনের দিক দিয়ে নবম স্থানে রয়েছেন রণবীর কাপূর। অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৪ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬৮ কোটি টাকা।

(১০) রণবীর সিং:
রণবীর সিং। পেশোয়া প্রথম বাজিরাও হোক বা আলাউদ্দিন খিলজি - প্রতিটি চরিত্রে দুর্দান্ত অভিনয় করেন। উপার্জনের হিসেবে বলিউড অভিনেতাদের তালিকায় দশম স্থানে রয়েছে তিনি। ছবি প্রতি অভিনয় করে ৩০ থেকে ৪৫ কোটি টাকা রোজগার করেন রণবীর সিং। ২০২২ সাল পর্যন্ত তার মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৩ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ২৮৬ কোটি টাকা।

মার্চ ৪, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: