• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

অর্থ ও কৃষি

চুয়াডাঙ্গায় ২৪ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ০৮:৫৩, ১৯ এপ্রিল ২০২২

চুয়াডাঙ্গায় ২৪ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

ছবি: সময়বিডি.কম

চুয়াডাঙ্গা: কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গায় ২৪ জন কৃষকের মাঝে উন্নত যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে কম্বাইন হার্ভেস্টার, পাওয়ার থ্রেসার, রিপার, পাওয়ার স্প্রেয়ার, সিডার ও বেড প্লান্টার।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই ২৪ জন কৃষকের মাঝে কৃষির আধুনিক যন্ত্রপাতিগুলো বিতরণ করে।
 
বর্তমান সরকার কৃষির আধুনিকায়ন করার লক্ষে কৃষকদের মাঝে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের মাঝে উপকরণ বিতরণ করে ভর্তুকি মূল্যে। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে কম্বাইন হার্ভেস্টার ৪টি, পাওয়ার থ্রেসার ৬টি, রিপার ৩টি, পাওয়ার স্প্রেয়ার ১টি, সিডার ৫টি ও বেড প্লান্টার ৫টি। সরকার এ সকল যন্ত্রে ৫০ শতাংশ ভর্তুকি প্রদান করেছে যা ৬৪ লাখ ১০ হাজার টাকা। ফলে কৃষকরা প্রত্যেকটি যন্ত্রের জন্য অর্ধেক টাকা প্রদান করতে হয়েছে।

এ সব যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। কৃষকের চাষে বর্তমানে খরচ কমে অর্ধেকে নেমে আসবে। কৃষি পণ্য বিক্রি করে লাভবান হবে।

কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাশরুর, অতিরিক্ত কৃষি কর্মকর্তা আফরিন বিনতে আজিজ প্রমুখ।

এপ্রিল ১৯, ২০২২

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: