• ঢাকা

  •  শনিবার, মে ৪, ২০২৪

সাহিত্য-সংস্কৃতি

বীরাঙ্গনা সখিনা অ্যাওয়ার্ড পেলেন ১০ গুণীজন

গৌরীপুর প্রতিনিধি:

 আপডেট: ০৯:২৮, ২৫ জুন ২০২৩

বীরাঙ্গনা সখিনা অ্যাওয়ার্ড পেলেন ১০ গুণীজন

ছবি: সময়বিডি.কম

গৌরীপুর (ময়মনসিংহ): শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ ‘বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’ পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ ও অধ্যাপক যতীন সরকার-সহ ১০ গুণী ব্যক্তিত্ব।

শনিবার (২৪ জুন) দুপুরে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা কৃষি অফিস সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইলেক্টোরাল কমিটির রির্টানিং কর্মকর্তা আজম জহিরুল ইসলাম অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণা করেন।

যারা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তারা হলেন - শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে যথাক্রমে একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ এবং প্রগতিবাদী চিন্তাবিদ ও লেখক স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত অধ্যাপক যতীন সরকার; গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. মোঃ মেহেদী মাসুদ; সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে জীবন ইসলাম, হেমায়েত হোসেন, ফরিদ খান, মোঃ বাবুল হোসেন ও ইউনেস্কো জার্নালিজম অ্যাওয়ার্ডপ্রাপ্ত মোঃ আলতাব হোসেন; সমাজসেবায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা রোজিনা এবং আলোকিত মানুষ  এম এ মালেক।

এর আগে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি।

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরূপ ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের মাধ্যমে বিজয়ীদের মনোনীত করা হয়েছে। আজ ফলাফল  ঘোষণা করা হয়েছে। দ্রুত ক্রেস্ট ও সনদ বিতরণ করা হবে।

প্রসঙ্গত, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড চালু হয়। গৌরীপুরের মাওহা ইউনিয়নের কেল্লাতাজপুরের মুঘল দেওয়ান কন্যা ‘বীরাঙ্গনা সখিনা বিবি’র নামানুসারে এই অ্যাওয়ার্ডের নামকরণ করা হয়েছে।

জুন ২৪, ২০২৩

রায়হান উদ্দিন সরকার/এবি/

মন্তব্য করুন: