• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বেতালা

১৩৮ বছর পর কন্যাসন্তান এলো এই পরিবারে

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১৭:৪৫, ৬ এপ্রিল ২০২৩

১৩৮ বছর পর কন্যাসন্তান এলো এই পরিবারে

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগানে একটি পরিবারে ১৩৮ বছর পর কন্যাসন্তান জন্ম নিয়েছে। দু’সপ্তাহ আগে গত ‌১৭ মার্চ অ্যান্ড্রু-ক্যারোলিন ক্লার্ক দম্পতি কন্যাশিশুকে স্বাগত জানিয়েছেন। শিশুর নাম রাখা হয়েছে অড্রে।

কন্যাসন্তানের জন্মের পর ক্লার্ক পরিবারে উৎসবের আবহ তৈরি হয়েছে। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় অ্যান্ড্রু জানান, কন্যাসন্তানের জন্ম পুরো পরিবারের জন্য আশ্চর্যের ছিল, কেননা; এর আগে শেষ ১৮৮৫ সালে ক্লার্ক পরিবারে কন্যাসন্তান জন্ম নিয়েছিল।

পাশাপাশি, ক্যারোলিন ক্লার্ক জানান, দশ বছর আগে তিনি যখন অ্যান্ড্রুর সঙ্গে প্রেম করা শুরু করেন, তখনই অ্যান্ড্রু তার পরিবারের এই ‘অভিশাপে’র কথা জানিয়েছিলেন। ক্যারোলিনকে অ্যান্ড্রু জানিয়েছিলেন, ১৮৮৫ সালের পর তাদের পরিবারে কোনো কন্যাসন্তানের জন্ম হয়নি।

তিনি বলেন, ‘অ্যান্ড্রু যখন আমাকে এই কথা জানিয়েছিল, তখন আমি বিশ্বাস করিনি। কিন্তু বিয়ের পর আমি ওর পরিবারের কাছেও একই কথা শুনি। আমি মনে মনে চাইতাম যেন আমার গর্ভেই কন্যাসন্তানের জন্ম হয়।’

অ্যান্ড্রু এবং ক্যারোলিনের পাঁচ বছর বয়সি একটি পুত্রসন্তানও রয়েছে। এরপর ২০২১ সালেও অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে ভ্রূণটি নষ্ট হয়ে যায়। ফের গত বছরের সেপ্টেম্বরে অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। তার পরই সুখবর।

ক্যারোলিন জানান, তাদের জীবনে কন্যাসন্তানের আগমন হয়েছে চাঁদের মতো। শিশুটি সুস্থ আছে বলেও তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন।

এসবিডি/এবি/

মন্তব্য করুন: