• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

প্রবাসের কথা

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি নিয়ে জনগনের কোনো আগ্রহ নেই: ফিনল্যান্ড বিএনপি

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ১৩:৪৯, ৮ ফেব্রুয়ারি ২০২২

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি নিয়ে জনগনের কোনো আগ্রহ নেই: ফিনল্যান্ড বিএনপি

জামান সরকার, হেলসিংকি থেকে: বর্তমান সরকারের অধীন কোনো অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়নি, হবেও না। নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি হলো দেশের মানুষকে বিভ্রান্ত করা। তাই সার্চ কমিটি নিয়ে জনগনের কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

সার্চ কমিটি গঠনের পর শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গনমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, দেশের জনগন মনে করে এ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠ হবে না। সার্চ কমিটি হোক আর যে নির্বাচন কমিশনই হোক, এ সরকার থাকলে বিএনপি কোনো নির্বাচনে যাবে না।

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে গঠিত সার্চ কমিটিকে অর্থহীন বলে মন্তব্য করে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ আরো বলেন, আমরা মনে করি, অনুসন্ধান কমিটি ও নির্বাচন কমিশন- সবই সরকারের অধীন। এটা জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয়। জনগণের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, নির্বাচন কমিশন নয়।

এই যৌথ বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন, ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, মোকলেসুর রহমান চপল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, আলাউদ্দিন মোহাম্মদ, আবদুল্লাহ আল মাসুদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, নিজাম উদ্দিন, অপু সরকার, মোজাহেদুল ইসলাম, মারুফ ও মনিরুল ইসলাম প্রমুখ।

ফেব্রুয়ারি ৫, ২০২২

মন্তব্য করুন: