• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

প্রবাসের কথা

মালদ্বীপে ইফতারে প্রবাসীদের মিলনমেলা

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে:

 প্রকাশিত: ১৭:৩৯, ১ এপ্রিল ২০২৩

মালদ্বীপে ইফতারে প্রবাসীদের মিলনমেলা

ছবি: সময়বিডি.কম

মালদ্বীপ: মালদ্বীপে বিলাবং হাই ইন্টারন্যাশনাল স্কুল ভেন্যুতে আয়োজিত বাংলাদেশি প্রতিষ্ঠান আস্ফি প্রাইভেট লিমিটেডের ইফতার মাহফিলে বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক প্রবাসীদের সমাগমে মিলন মেলায় পরিণত হয়েছে।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (৩১ মার্চ) মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিরা ইফতারে অংশগ্রহণ করেন।

ইফতারের মধ্যে ছিল - মুরি, ছোলা, বুন্দিয়া, পেঁয়াজু, খেজুর, বাংলাদেশি কোম্পানির জুসসহ দেশিয় খাবার এবং বিরিয়ানি ইত্যাদি।

ইফতার ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের কাউন্সিলর (শ্রম) মোঃ সোহেল পারভেজ।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন মালদ্বীপের অভিবাসী সহায়ক এম কে আর কামাল হোসেন। পবিত্র কোরআন তেলওয়াত করেন মাওলানা মোহাম্মদ তাজুল ইসলাম। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ দুলাল মাতবর, চক্ষু বিশেষজ্ঞ ড. মোক্তার আলী লস্কর, ডা. সুজন চন্দ্র সাহা, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ খলিলুর রহমান, ঢাকা ট্রেডার্সের কর্ণধার মোঃ বাবুল হোসেন, সৈয়দ মোহাম্মদ জিয়া উদ্দিন, এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেডের পরিচালক মোঃ হান্নান খান কবির, ইউএস বাংলা এয়ারলাইনস কান্ট্রি ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম, মোঃ মুজিবুর রহমান, প্রবাসী শিক্ষক শফিকুর রহমান, মোঃ কাশেদুল হক এবং প্রবাসী বিভিন্ন পেশাজীবী মানুষ ও মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ীসহ বাংলাদেশ সোসাইটি এবং রাজনৈতিক বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যক্তিরা।

উল্লেখ্য, ফোর এল ইন্টারন্যাশনালের কর্ণধার মোঃ হাদিউল ইসলাম প্রতিবছর পবিত্র মাহে-রমজান মাসে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন, যা প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। তারই ধারাবাহিকতায় চলতি রমজান মাসেও ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন প্রায় পাঁচ শতাধিক প্রবাসীদের জন্য। 

এপ্রিল ১, ২০২৩

এমএকে/এবি/

মন্তব্য করুন: