• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ভিনদেশ

গাঁজা ব্যবসায়ীর ৪০ লাখ টাকা আয়কর, অতপর...

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১১:১৪, ৩১ জানুয়ারি ২০১৮

গাঁজা ব্যবসায়ীর ৪০ লাখ টাকা আয়কর, অতপর...

পুলিশের চোঁখ ফাঁকি দিয়ে বছরের পর বছর গাঁজার ব্যবসা করে ফুলেফেঁপে উঠেছিলেন। মাসে ৪০ হাজার টাকা বাসা ভাড়া দিয়ে অভিজাত এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন তিনি। নিজেকে পরিচয় দিতেন সরকারি ঠিকাদার বলে। ঝামেলা বাঁধলো আয়কর রিটার্ন ফাইল করতে গিয়ে। সেই সূত্র ধরেই বেঙ্গালুরু পুলিশের জালে ৩৪ বছরের রাচাপ্পা রঙ্গা।

রাচাপ্পাকে গ্রেফতারের পর তল্লাশি চালিয়ে ২৬ কেজি গাঁজা ও ৫ লাখ নগদ টাকা উদ্ধার করেছে বেঙ্গালুরুর কোরামঙ্গল থানার পুলিশ।

চলতি অর্থবছরে মোট ৪০ লাখ টাকা আয়কর রিটার্ন দাখিল করেন রাচাপ্পা। এর পরই আয়কর গোয়েন্দাদের নজরে পড়েন তিনি। রিটার্নে এই বিপুল আয়ের কোনও উৎস দেখাতে পারেননি রাচাপ্পা। তাই তাকে আয়কর কর্মকর্তারা ডেকে পাঠান। জিজ্ঞাসাবাদে আয়ের উৎস নিয়ে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। এর পরই পুলিশকে ওই ব্যক্তির ওপর নজর রাখার পরামর্শ দেয় আয়কর বিভাগ।
 
কয়েকদিন নজরদারি চালাতেই সত্যি হয় সন্দেহ। পুলিশ জানতে পারে, বিশাল গাঁজা চক্রের সঙ্গে যুক্ত রাচাপ্পা। গোটা বেঙ্গালুরু শহরে গাঁজা সরবরাহ করে সে। গাঁজা বিক্রির জন্য বেশ কয়েকজন এজেন্ট নিয়োগ দিয়েছিলেন তিনি।

পুলিশ জানায়, কর্ণাটকের চামারাজাঙ্গারার বাসিন্দা রাচাপ্পা ১২ বছর আগে শ্রমিকের কাজ করতে বেঙ্গালুরু আসেন। এর পরেই মাদকচক্রের সাথে জড়িয়ে পড়েন তিনি। প্রতিকেজি গাঁজা ৩৫ হাজার টাকা দরে মাসে প্রায় ৩০ কেজি গাঁজা বিক্রি করতেন রাচাপ্পা। গাঁজাসেবীদের কাছে তার গাঁজার সুনাম ছিল। সেরা মানের গাঁজা বিক্রি করতেন বলে দামেও ছিল সেরা।

জানুয়ারি ৩১, ২০১৮

মন্তব্য করুন: