• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

আম্ফানে ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ পরিসেবা ২ দিনে স্বাভাবিক করলো বাগেরহাট পবিস

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ১৩:৪৫, ২৩ মে ২০২০

আম্ফানে ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ পরিসেবা ২ দিনে স্বাভাবিক করলো বাগেরহাট পবিস

বাগেরহাট: উপকূলীয় অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ সঞ্চালন লাইন মেরামত করে বিদ্যুৎ পরিসেবা দুই দিনে স্বাভাবিক করছে বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির, রূপসা সাব জোনাল অফিস।

আম্ফানের ভয়াবহ তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় বিদ্যুতের পোল, মিটার। ছিড়ে যায় তার। নষ্ট হয়ে যায় বিতরন ট্রান্সফরমারসহ  অনেক অনেক যন্ত্রপাতি। ফলে বন্ধ হয়ে যায় বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির ২ লাখ ৮০ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ।

গ্রাহকের সেবা নিশ্চিত করতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ি সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেনের নেতৃত্বে দুই শতাধিক কর্মী দিন-রাত নিরলস পরিশ্রম করে মাত্র দুইদিনে শতভাগ গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করছে।

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষয়ক্ষতির বিষয়ে রূপসা সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার অঞ্জন কুমার সরকার জানান, বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির রূপসা সাব জোনাল অফিসের আওতায় ২শ' স্থানে তার ছেড়া ৫শ' স্থানে বড় বড় গাছ ভেঙ্গে বিদ্যুতের পোল ভেঙ্গে যায়। তাছাড়া, ১০টি ট্রান্সফরমার বিনষ্ট হয়ে যায়। বিদ্যুৎ পরিসেবা স্বাভাবিক করতে রূপসা অফিসের ৫০ জন কর্মী মিলে দুর্যোগে আলোর গেরিলা হয়ে রাত দিন  কাজ করে দুইদিনে সকল লাইন চালু করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, 'উক্ত কাজে এলাকাবাসীর সহযোগিতা পেয়েছেন এই জন্য এলাকাবাসীসহ সকল কর্মচারীকে ধন্যবাদ ও কতৃজ্ঞতা জ্ঞাপন করছি। বাগেরহাট পবিস এর জেনারেল ম্যানেজারের প্রত্যক্ষ নির্দেশনা ও নিবির সুপারভিশনের জন্য এত দ্রুত সময়ের মধ্যে পরিসেবা স্বাভাবিক করা সম্ভব হয়েছে।'

মে ২৩, ২০২০

মন্তব্য করুন: