• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

সিনহা হত্যাকাণ্ড: তদন্ত কমিটির গণশুনানি রবিবার

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ০৪:১০, ১৬ আগস্ট ২০২০

সিনহা হত্যাকাণ্ড: তদন্ত কমিটির গণশুনানি রবিবার

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ নিহতের ঘটনা তদন্তে প্রতক্ষ্যদর্শীদের নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির আয়োজিত গণশুনানি রবিবার (১৬ আগস্ট) অনুষ্ঠিত হবে।

এর আগে এই বিষয়ে তদন্ত কমিটির সদস্য ও কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, শামলাপুরের রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে এই গণশুনানি অনুষ্ঠিত হবে।

পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা রাশেদ খান নিহতের ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

৩১ জুলাই রাতে টেকনাফের পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। তখন হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে উল্টো মামলা করেছিলো পুলিশ।

পরে ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

আগস্ট ১৬, ২০২০

মন্তব্য করুন: