• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে প্রথম করোনা টিকা নিলেন উপাচার্য

সময়বিডি ডেস্ক

 প্রকাশিত: ১৬:২৯, ১৩ ফেব্রুয়ারি ২০২১

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে প্রথম করোনা টিকা নিলেন উপাচার্য

জামালপুর: জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) থে‌কে প্রথম কো‌ভিড-১৯ টিকা নিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কো‌ভিড সেন্টা‌রে গিয়ে তি‌নি এবং তাঁর স্ত্রী টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। 

এ সময় তাদের সার্বিক দেখভাল করেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান। তখন রামেক এর অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলীও উপস্থিত ছিলেন।

টিকা নেয়ার পর উপাচার্য সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। দেশের মানুষের জন্য নভেল করোনাভাইরাস প্রতিরোধে টিকার ব্যবস্থা করায় বঙ্গবন্ধুকন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, সুন্দর পরি‌বে‌শ ও সুশৃঙ্খল ব্যবস্থাপনায় আমি কোভিড-১৯ এর টিকা নিয়েছি। টিকা নেয়ার পর আমি এবং আমার স্ত্রী সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক আছি। মানুষের কল্যাণে টিকার ব্যবস্থা করায় মাননীয় প্রধানমন্ত্রীকে দেশবাসীর ধন্যবাদ দেয়া উচিত।

'কোভিড-১৯ প্রতিরোধে টিকা নেয়ার বিকল্প নেই। প্রাপ্যতা অনুসারে সবারই টিকা গ্রহণ করা উচিত। আমি সরকারের কাছে আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকল শিক্ষার্থীদের যাতে টিকা দেয়া হয়,  সে বিষয়ে অনুরোধ করছি।'

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে দেশের প্রথিতযশা এ ভূ-তত্ত্ববিদ বলেন, কোনো গুজবে বিভ্রান্তি না হয়ে টিকার উপর আস্থা রেখে সবারই তা নেয়া উচিত। 

'টিকা নিলেও আমাদের মাস্ক পড়া এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। যতদিন পর্যন্ত নভেল করোনাভাইরাস পৃথিবী থেকে পুরোপুরি নির্মূল না হবে, ততদিন আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত,' যোগ করেন প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। 

ফেব্রুয়ারি ১৩, ২০২১

মন্তব্য করুন: