• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

দামুড়হুদায় বিজিবির অভিযানে ৪০ ভরি স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ১১:২১, ৪ মার্চ ২০২২

দামুড়হুদায় বিজিবির অভিযানে ৪০ ভরি স্বর্ণ উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৩১ লাখ টাকা মূল্যের ৪০ ভরি ওজনের চারটি স্বর্ণের বার মালিকবিহীন অবস্থায় উদ্ধার করেছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) রাত সাড়ে ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা উপজেলার ঝাঝাডাঙ্গা সীমান্তে অভিযান চালিয়ে স্বর্ণগুলো উদ্ধার করে বিজিবি।

পরে শুক্রবার (৪ মার্চ) বেলা ১১টায় বিজিবির চুয়াডাঙ্গা-৫৮ ব্যাটালিয়নের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবি সদস্যরা গোপান সংবাদের ভিত্তিতে জানতে পারেন চোরাকারবারীরা দামুড়হুদা উপজেলার ঝাঝাডাঙ্গা কবরস্থান এলাকা দিয়ে বড় ধরনের একটি স্বর্ণের চালান ভারতে পাচার করবে। এ সংবাদের ভিত্তিতে বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ. কর্ণেল মোহাম্মদ খালেকুজ্জামান, পিবিজিএম, পিএসসি সঙ্গীয় জওয়ানদের নিয়ে উপজেলার ঝাঝাডাঙ্গা সীমান্তের শূন্য রেখার ৭৮ নম্বর মেইন পিলার হতে এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ঝাঝাডাঙ্গা কবরস্থান এলাকায় অভিযান চালায়।

এ সময় বিজিবি সদস্যরা ওই স্থানের পাকা রাস্তার পাশ থেকে মালিকবিহীন অবস্থায় ৪৬৮ গ্রাম (৪০ দশমিক ১২ ভরি) ওজনের চারটি স্বর্ণের বার উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৩১ লাখ ২৯ হাজার ৩৬০ টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে এবং এ ব্যাপারে দর্শনা থানায় বিজিবির নায়েক মো. রবিউল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

পরে চুয়াডাঙ্গা-৫৮ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বর্ণগুলো এদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।

মার্চ ৪, ২০২২
সালাউদ্দীন কাজল/এবি

মন্তব্য করুন: