• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

জীবননগরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ১৩:০৯, ৭ মার্চ ২০২২

জীবননগরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ৮টায় জীবননগর উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর।

এ সময় তিনি বলেন, ৭ মার্চ বাঙালি জাতির জীবনে একটি ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক বিশাল সমাবেশে ভাষণ দিয়ে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের পথ রচনা করেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটিকে ইউনেস্কো বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। ভাষণটিকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

তিনি বলেন, পৃথিবীর সেরা রাজনৈতিক ভাষণের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ব্যতিক্রমী এবং অনন্য। ৭ মার্চের ভাষণ ছিল মূলত বাঙালি জাতির মুক্তির সনদ।বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আমাদের সকলের নিজ নিজ জায়গায় থেকে কাজ করতে হবে।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, সাধারণ সম্পাদক উপধ্যক্ষ নজরুল ইসলাম, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক প্রমূখ। 

মার্চ ৭, ২০২২
সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: