• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

নরসিংদী রেলস্টেশনে বিশ্ববিদ্যালয়ছাত্রী হেনস্তাকারী শিলা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

 আপডেট: ১৩:৩৮, ৩০ মে ২০২২

নরসিংদী রেলস্টেশনে বিশ্ববিদ্যালয়ছাত্রী হেনস্তাকারী শিলা গ্রেপ্তার

নরসিংদী রেলস্টেশনে পোশাক নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্তাকারী মার্জিয়া আক্তার ওরফে শিলা ওরফে সায়মাকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ নিয়ে এই ঘটনায় দুইজন গ্রেপ্তার হলো।

রবিবার (২৯ মে) দিবাগত রাত ৩টার দিকে শিবপুর উপজেলার ইটাখোলা এলাকায় এক আত্মীয়ের বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব-১১ এর একটি দল।

গণমাধ্যমকে এই খবরের সত্যতা নিশ্চিত করেন র‌্যাব-১১ নরসিংদী ক্যাম্পের কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান।

তিনি বলেন, ১৮ মে ঘটনার দিন ভোর সাড়ে পাঁচটার দিকে স্টেশনটির ১ নম্বর প্ল্যাটফর্মে ওই নারী বিশ্ববিদ্যালয়পড়ুয়া এক তরুণীকে পোশাক নিয়ে গালিগালাজ, মারধর ও শ্লীলতাহানি করেন এবং মুঠোফোনে ছবি তুলেন। আজ সোমবার ঢাকায় র‍্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান।

র‌্যাব কর্মকর্তারা জানান, গণমাধ্যমে খবর প্রকাশিত হলে ওই নারী ঘন ঘন বাসা ও মোবাইলফোন নম্বর পরিবর্তন করেন।এ কারণে তাকে গ্রেপ্তারে সময় লেগেছে।

গ্রেপ্তার মার্জিয়া আক্তার ওরফে শিলা ওরফে সায়মা পেশায় একজন ঘটক। তিনি নরসিংদীর উপজেলা মোড়ে একটি বাড়িতে ভাড়ায় থাকেন। তার স্বামীর নাম ফয়েজ আহমেদ। 

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ওই নারীকে শনাক্ত করে মামলার আসামি করা হয়। ভিডিওতে দেখা যায়, ওই তরুণীকে ঘিরে রেখেছে একদল ব্যক্তি। এর মধ্যেই একজন নারী উত্তেজিত অবস্থায় তার সঙ্গে কথা বলছেন। বয়স্ক এক ব্যক্তিও কথা বলছিলেন। একপর্যায়ে ওই তরুণী সেখান থেকে চলে যেতে উদ্যত হলে ওই নারী দৌড়ে তাকে ধরে ফেলেন। তার পোশাক ধরে টান দেন ওই নারী। নিজেকে সামলে দৌড়ে স্টেশনমাস্টারের কক্ষে চলে যান তরুণী। এ সময় তার সঙ্গে থাকা দুই তরুণকেও মারধর করা হয়। তারাও দৌড়ে স্টেশনমাস্টারের কক্ষে চলে যান। পরে ভুক্তভোগী তরুণী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিলে নরসিংদী মডেল থানার পুলিশ রেলস্টেশনে গিয়ে তাদের ঢাকার ট্রেনে উঠিয়ে দেয়।

এর আগে তরুণী হেনস্থার ঘটনার দুই দিন পর নরসিংদী রেলওয়ে স্টেশনসংলগ্ন এলাকা থেকে মো. ইসমাইল নামের একজনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

এই ঘটনায় ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী। মামলায় মো. ইসমাইল ও মার্জিয়া আক্তারের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৮ থেকে ১০ জনকে আসামি করা হয়।

মে ৩০, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: