• ঢাকা

  •  শুক্রবার, মে ১০, ২০২৪

বাংলাদেশ

পদ্মাসেতু নির্মাণে বিরোধিতাকারীদেরও আমন্ত্রণ জানানো হবে

নিউজ ডেস্ক:

 আপডেট: ১৯:১৬, ৪ জুন ২০২২

পদ্মাসেতু নির্মাণে বিরোধিতাকারীদেরও আমন্ত্রণ জানানো হবে

ঢাকা: পদ্মাসেতু নির্মাণে বিরোধিতাকারী বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জনানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৪ জুন) মহাখালীর ব্র্যাক সেন্টারে ব্র্যাকের আয়োজনে নারী গাড়িচালকদের প্রশিক্ষণ-পরবর্তী সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ২৫ জুনের প্রস্তুতি শুরু করেছি। পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠানে কে পক্ষে, কে বিরুদ্ধে তা আমরা দেখবো না। রাজনৈতিকভাবে যারা বিরোধিতা করেছে, তাদেরও আমন্ত্রণ জানাবো, চিঠি পাঠাবো। বিদেশিদের আমন্ত্রণ জানাবো। বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরকেও আমন্ত্রণ জানাবো।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দাওয়াত পাবেন কি-না, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিয়মের মধ্যে পড়লে অবশ্যই পাবেন। এখন উনি তো সাজাপ্রাপ্ত। বিএনপি চেয়ারপারসন হিসেবে পাওয়ার কথা। বিরোধীরা সবাই পদ্মাসেতুর উদ্বোধনের অনুষ্ঠানে দাওয়াত পাবেন। বিএনপি নেতারাও দাওয়াত পাবেন।

অনুষ্ঠানে জানানো হয়, নারী প্রশিক্ষণার্থীদের ষষ্ঠ ব্যাচে মোট ১০ জন নারী ও একজন তৃতীয় লিঙ্গেরসহ মোট ১১ জন প্রশিক্ষণার্থী ছিলেন। উত্তরা, আশকোনা ও নিকেতনে অবস্থিত ব্র্যাক ড্রাইভিং স্কুলে তিন মাসের আবাসিক ও তিন মাসের শিক্ষানবীশ প্রশিক্ষণ শেষে বিআরটিএ থেকে ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন তারা।

ব্রাকের নির্বাহী পরিচালক আশিফ সালেহের সভাপতিত্বে রাজধানীর ব্র্যাক সেন্টারে ‘গ্রাজুয়েশন অফ উইমেন ড্রাইভার: এ স্টেপ টুয়ার্ডস রোড সেফটি’ শীর্ষক এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারসি মিয়াং টেমবন, বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব্রাক ড্রাইভিং স্কুলে প্রশিক্ষণপ্রাপ্ত নারী গাড়িচালকদের মাঝে সনদপত্র বিতরণ করেন। সূত্র: বাসস

জুন ৪, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: