• ঢাকা

  •  শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

বাংলাদেশ

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ, প্রথমদিন টোল আদায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০

নিজস্ব প্রতিবেদক

 আপডেট: ০৯:৪৫, ২৭ জুন ২০২২

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ, প্রথমদিন টোল আদায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০

ঢাকা: স্বপ্নরে পদ্মা সেতু উদ্বোধনের পরদিন জনসাধারণের জন্য খুলে দেয়ার প্রথম দিন কয়েকটি অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে সেতু বিভাগ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে। তাছাড়া প্রথমদিনে যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। 

সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে সেতু বিভাগের এ নির্দেশনা কার্যকর করা হয়েছে।

এর আগে পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম দিনেই রোববার (২৬ জুন) মোটরসাইকেলের ঢল নামে। এতে দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন।

উল্লেখ্য, শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় সেতুটি। তারপর নিয়ম ভাঙার হিড়িক পরে সেখানে। সেতুতে নেমে ছবি তোলা, টিকটক বানানো, নাট-বল্টু খোলা, প্রশ্রাব করা, টোলপ্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো ঘটনাও ঘটে।

এদিকে, পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথমদিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। 

গতকাল রবিবার ভোর ৬টা থেকে আজ সোমবার (২৭ জুন) ভোর ছয়টা পর্যন্ত যানবাহন টোলের এই হিসেব। এই হিসাব বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বাসেক)।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বাসেক) সূত্র বলেছে, প্রথম দিনের যানবাহনের বড় অংশই মোটরসাইকেল। প্রথম দিন মাওয়া দিয়ে যানবাহন পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি। এপথে টোল আদায় হয়েছে এক কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। জাজিরা দিয়ে যানবাহন পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি। আয় হয়েছে এক কোটি ৪ লাখ ৪ হাজার ৪০০ টাকা।

জুন ২৭, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: