• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৭:০৪, ২৯ ডিসেম্বর ২০২২

হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাট: লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুজন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোররাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন হাতীবান্ধা উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন।

নিহত দুইজন হলেন উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের পূর্ব ফকিরপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মংগলু (৪০) ও পার্শ্ববর্তী বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে সাদিক হোসেন (২৩)।

স্থানীয়রা জানায়, বুধবার গভীর রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দল সীমান্তের মেইন পিলার ৮৮৭ এর ৮ এস সাব পিলারের এলাকায় গেলে ভারতের ১৫৭ ব্যাটালিয়নের বড় মধুসূদন বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান মংগলু ও সাদিক হোসেন। পরে সাথের লোকজন তাদের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। এ ঘটনায় আরো দুজন আহত হন।

নিহত সাদিকের চাচা হুমাযুন কবীর জানান, গভীর রাতে সাদিক, মংলুসহ ১৫/২০ জন সীমান্তে যায়। এ সময় ভারতীয় বিএসএফের টহলরত সদস্যরা তাদের গুলি ছোড়ে। এতে দু’জন মারা যান। তাদের লাশ বাড়িতে নেয়া হয়েছে। আরো দু’জন আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুল ইসলাম জানান, রাতে সীমান্তের কাঁটাতার সংলগ্ন তাদের লাশ পড়ে থাকে। পরে নিহতের সাথের লোকজন লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

দোলাপাড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।

চলতি বছর জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন সীমান্ত এলাকায় বিএসএফের গুলিতে ১২ জন বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৩ জন। আর ৮ জন বাংলাদেশিকে অপহরণ করা হয়েছে।

ডিসেম্বর ২৯, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: