• ঢাকা

  •  সোমবার, মে ২০, ২০২৪

বাংলাদেশ

খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক:

 আপডেট: ১৭:২৫, ১২ জুন ২০২৩

খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের ভোটগ্রহণ চলছে

খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। 

ভোটগ্রহণের জন্য দুই সিটি করপোরেশন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এবার খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৩৬ জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এই সিটি করপোরেশনের মধ্যে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। মোট ২৮৯টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগের সাবেক মেয়র তালুকদার আবদুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আবদুল আউয়াল, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, জাকের পার্টির এস এম সাব্বির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান (মুশফিক)।

বরিশাল সিটিতে ভোটারের সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৯৯৫। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭১ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৯২৪ জন। সিটির মোট ভোটকেন্দ্র ১২৬টি। এখানে ওয়ার্ডের সংখ্যা ৩০ আর সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ১০। কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ১১৬ জন। সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ৪২ জন।

এবার বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আবুল খায়ের আবদুল্লাহ (নৌকা), মোঃ কামরুল আহসান (টেবিলঘড়ি), মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করিম (হাতপাখা), মোঃ আলী হোসেন হাওলাদার (হরিণ), মিজানুর রহমান বাচ্চু (গোলাপফুল), মোঃ ইকবাল হোসেন (লাঙ্গল) ও মোঃ আসাদুজ্জামান (হাতি)।

জুন ১২, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: