• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

মমতাকে ১২০০ কেজি হাঁড়িভাঙা আম পাঠালেন শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৫:০৯, ১২ জুন ২০২৩

মমতাকে ১২০০ কেজি হাঁড়িভাঙা আম পাঠালেন শেখ হাসিনা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এক হাজার ২০০ কেজি ‘হাঁড়িভাঙা’ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১২ জুন) বেলা ১২টার দিকে বেনাপোল পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি গেটের নোম্যান্সল্যান্ডে এই আম খালাস সম্পন্ন হয়। 

এই উপহার ভারত-বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যের সম্পর্ক আরো জোরদার হবে বলে মনে করেন দুই দেশের প্রতিনিধিরা।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহমেদ সংবাদমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সোমবার (১২ জুন) দুপুর ১২টার দিকে বেনাপোল বন্দর দিয়ে উপহারের আম পাঠানো হয় কলকাতায়।

এ সময় উপস্থিত ছিলেন - বেনাপোল কাস্টমস হাউজ কর্তৃপক্ষের ডেপুটি কমিশনার তানভীর আহম্মেদ, বেনাপোল উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-পরিচালক সুব্রত কুমার চক্রবর্তী, ভারতের পেট্রাপোল কাস্টমস হাউজ কর্তৃপক্ষের অ্যাসিস্টেন্ট কমিশনার গিরিধারি সারেঙ্গি।

আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করেন ভারতে নিযুক্ত কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে আমের চালানটি হস্তান্তর করেন। 

সোমবার সকালে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরের চেকপোস্টে উপহারের আমগুলো পৌঁছায়।

এ প্রসঙ্গে ডেপুটি কমিশনার তানভীর আহমেদ জানান, মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী উপহার হিসেবে দিয়েছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্মারক স্বরূপ প্রধানমন্ত্রী বরাবরের মতো এবারো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য শুভেচ্ছাস্বরূপ আম উপহার পাঠালেন।

তিনি বলেন, এর মাধ্যমে দুদেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হবে বলে আমরা আশাকরি। এ শুভেচ্ছা উপহারে দুদেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে। 

গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হাড়িভাঙা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

জুন ১২, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: