• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

সাগর মোহনায় ট্রলারডুবির ৫ দিন পর ৫ জেলের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৮:১৬, ৩০ জুন ২০২৩

সাগর মোহনায় ট্রলারডুবির ৫ দিন পর ৫ জেলের মরদেহ উদ্ধার

ভোলা: ভোলার চরফ্যাশন উপজেলায় বঙ্গোপসাগর মোহনায় ট্রলারডুবে পাঁচদিন পর নিখোঁজ সাত জেলের মধ্যে পাঁচ জনের মরদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (৩০ জুন) দুপুরে সাগর মোহনার তিনচর এলাকা থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়। ট্রলারডুবির ঘটনায় এখনো দুই জেলে নিখোঁজ রয়েছেন।

নিহতদের লাশ নিয়ে একটি ট্রলার চরফ্যাশনের সামরাজ ঘাটের উদ্দেশে রওনা হয়েছে। সন্ধ্যা নাগাদ ট্রলারটি ঘাটে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। লাশ উদ্ধারের খবরে নিখোঁজ জেলেদের স্বজনরা সামরাজ ঘাটে ভিড় করতে শুরু করেছেন।

চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন - নুরুল ইসলাম, হারুণ দর্জি, শরিফ হোসেন, ছাত্তার হাওলাদার, ফজলে করিম রারী ও নুর ইসলাম। এদের মধ্যে প্রথম চারজনের বাড়ি চরফ্যাশসনের মাদরাজ ইউনিয়নে ও নুর ইসলামের বাড়ি একই উপজেলার এওয়াজপুর ইউনিয়নে। তাছাড়া, সিহাব ও রহিম মাঝি নামে দুই জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

সামরাজ মাছঘাট সূত্রে জানা যায়, গত ২৫ জুন সামরাজ ঘাটের জাহাঙ্গীর আলমের মালিকানা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান ১৩ জেলে। একদিন পর অর্থাৎ ২৪ জুন শনিবার সাগর উত্তপ্ত থাকায় ট্রলারটি ডুবে যায়। এতে ১৩ জেলে নিখোঁজ হয়। বৃহস্পতিবার সকালে দুই জেলে জাহাঙ্গীর ও আবদুল গণি ভেসে মনপুরার একটি চরে এসে পৌঁছায়। এরপর তাদের উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ছাড়া ঘটনার তিনদিন পর (২৮ জুন) আবদুর রব, জাকির মিন্ত্রী, আনোয়ার ও জাকির আকন নামে আরো চার জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

তাদের কাছ থেকে খবর পেয়ে স্থানীয় জেলে ও আড়তদাররা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে যায়। বেলা ১টার দিকে পাঁচ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

জুন ৩০, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: